1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সর্বশেষ :
কেএমপি’র লবণচরা থানা পুলিশ ১২ পিস স্বর্ণের বার উদ্ধার করে ১ জন গ্রেফতার যোগীপোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সংবাদ সম্মেলন বাগেরহাটে দুই পরিবারের লোকজনকে অজ্ঞানকরে মালামাল লুট, হাসপাতালে ভর্তি ১৬ জন বাগেরহাটে ছেলের বিরুদ্ধে বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ বাগেরহাটের আগেয়াস্ত্রসহ আটক ২ বাগেরহাটে দোকান ভাংচুর, মালামাল লুটের অভিযোগ এবার ইরানপন্থি মিলিশিয়া বাহিনীর ঘাঁটিতে হামলা ঈদযাত্রায় ৩৯৯ সড়ক দুর্ঘটনায় নিহত ৪০৭ জন, আহত ১৩৯৮-যাত্রী কল্যাণ সমিতি চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.৩, হিট স্ট্রোকে একজনের মৃত্যু এবার উপজেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে তরুণীর আপত্তিকর ভিডিও ভাইরাল

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ১৭৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি:: খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির আগস্ট মাসের সভা বুধবার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন ডাঃ মোঃ সবিজুর রহমান সভায় জানান, জেলায় ডেঙ্গু জ¦রের প্রাদুর্ভাব রয়েছে। এরোগ প্রতিরোধে এডিস মশার বংশবিস্তারের সুযোগ বন্ধ করতে হবে। খুলনায় সকল উপজেলা হাসপাতালে ডেঙ্গু শনাক্তে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা এবং চিকিৎসার ব্যবস্থা রয়েছে। ডেঙ্গুর বিস্তাররোধে জনসচেতনতার বিকল্প নেই।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ সভায় জানান, বিগত মাসে জেলা পুলিশের আওতাধীন এলাকায় মামলা হয়েছে দুইশত তিনটি যার মধ্যে একটি ডাকাতির মামলা ও দুইটি খুনের মামলা রয়েছে। এসময় জেলায় ৩৩ কেজি গাঁজা ও ৬০৮পিস ইয়াবা ট্যাবলেট আটক করা হয়েছে। গবাদি পশু চুরির ঘটনা প্রতিরোধে ব্যবস্থা নেয়া হচ্ছে। অনলাইন জুয়া বন্ধে পুলিশি তৎপরতার পাশাপাশি সামাজিক সচেতনতার গুরুত্ব অনেক।
দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম সভায় জানান, দিঘলিয়া উপজেলার মানুষের যাতায়তের সুবিধার জন্য দৌলতপুর খেয়াঘাটটি পাশ^বর্তী সাবেক লঞ্চঘাটে স্থানান্তর করা প্রয়োজন। এ বিষয়ে স্থানীয় জনসাধারন ইতোমধ্যে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মানববন্ধন করেছে।
সভাপতি তাঁর বক্তব্যে বলেন, জেলা শহরের পাশাপাশি উপজেলা পর্যায়েও ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা, লার্ভিসাইট স্প্রে ও জনসচেতনতা বৃদ্ধি করতে কাজ করতে হবে। জলাবদ্ধতা এড়াতে শোলমারি নদীর প্রবেশ মুখে ¯øুইস গেটের পলি অপসারণের কাজ ত্বরান্তিত করা দরকার। বিভিন্ন দপ্তরের মাধ্যমে বাস্তবায়িত সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর সুফল সাধারণ জনগণের কাছে তুলে ধরা প্রয়োজন।
সভায় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, সরকারি কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews