1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
সর্বশেষ :
কেএমপি’র লবণচরা থানা পুলিশ ১২ পিস স্বর্ণের বার উদ্ধার করে ১ জন গ্রেফতার যোগীপোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সংবাদ সম্মেলন বাগেরহাটে দুই পরিবারের লোকজনকে অজ্ঞানকরে মালামাল লুট, হাসপাতালে ভর্তি ১৬ জন বাগেরহাটে ছেলের বিরুদ্ধে বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ বাগেরহাটের আগেয়াস্ত্রসহ আটক ২ বাগেরহাটে দোকান ভাংচুর, মালামাল লুটের অভিযোগ এবার ইরানপন্থি মিলিশিয়া বাহিনীর ঘাঁটিতে হামলা ঈদযাত্রায় ৩৯৯ সড়ক দুর্ঘটনায় নিহত ৪০৭ জন, আহত ১৩৯৮-যাত্রী কল্যাণ সমিতি চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.৩, হিট স্ট্রোকে একজনের মৃত্যু এবার উপজেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে তরুণীর আপত্তিকর ভিডিও ভাইরাল

বেনাপোল চেকপোস্ট কাস্টমসের বহির্গমন স্ক্যানিং মেশিন দুইমাস যাবৎ অচল

  • প্রকাশিত: শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ১৫৫ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি::বেনাপোল স্থলবন্দরের চেকপোস্ট আর্ন্তজাতিক প্যাসেঞ্জার টার্মিনালে অবস্থিত কাস্টমস কর্তৃক পরিচালিত স্ক্যানিং মেশিনটি আজ দুইমাস যাবৎ অচল হয়ে পড়ে রয়েছে। চেকিং কাজে ব্যবহারিত স্ক্যানিং মেশিনটি অচল থাকায় চেকিং হচ্ছেনা যাত্রীদের ব্যাগেজ। বাংলাদেশ থেকে ভারত গামী যাত্রীদের কোন ব্যাগেজ তল্লাশী না হওয়ায় বেড়ে গেছে ব্যাগেজ ব্যবসায়ীদের তৎপরতা। অনায়াসে পাচার হচ্ছে ব্যাগেজ রুল বহির্ভুত মালামাল। আর এ সুযোগ কাজে লাগাতে ভারতীয় ব্যাগেজ ব্যাবসায়ীরা তৎপর হয়ে উঠেছে। তারা লাখ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে প্রতিদিন বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে কয়েক ঘন্টা পর বা পরের দিন বাংলাদেশ থেকে ব্যাগেজ রুল বহির্ভুত মালামাল নিয়ে ভারতে যাচ্ছে । এ ম্যাশিনটি অচল থাকার ফলে যাত্রীরা যেমন ভোগান্তিতে পড়ছেন তেমনি তল্লাশী কার্যক্রম ব্যাহত হওয়ায় চোরাচালানের আশঙ্কা বাড়ছে। তবে কাস্টমস কর্তৃপ বলছেন স্ক্যানিং মেশিনটি সচলের সব ধরনের চেষ্টা অব্যাহত আছে।

শনিবার (২৬ আগষ্ট ) সকালে বেনাপোল চেকপোস্ট কাস্টমসের রাজস্ব কর্মকর্তা শারমিন জাহান রানু স্ক্যানার মেশিন অচলের এ তথ্য নিশ্চিত করেন।

বেনাপোল দিয়ে ভারতে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়াতে চিকিৎসা ও ব্যবসায়ীক কাজে প্রতিদিন হাজার হাজার মানুষ এ পথে যাতায়াত করে থাকে। চেকপোস্ট কাস্টমস ভবনে চোরাচালান প্রতিরোধে রয়েছে দুটি স্ক্যানিং মেশিন। এর একটি বহির্গমন যাত্রীদের জন্য বন্দরের প্যাসেঞ্জার টার্মিনালে ভারত যাওয়ার পথে ব্যাগেজ স্কানিং করা হয়ে থাকে। আর আগমনি যাত্রীদের জন্য রয়েছে চেকপোস্ট কাস্টমসে ভারত থেকে আসা যাত্রীদের ব্যাগেজ তল্লাশীর কাজে। ভারত ফেরত যাত্রীদের ব্যাগেজ তল্লাশীর কাজে ব্যবহৃত কাস্টমসের স্কানিং মেশিনটি সচল রয়েছে। এতে তল্লাশী কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলছে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমসে দায়িত্বরত রাজস্ব কর্মকর্তা শারমীন জাহান রানু জানান, অচল হয়ে পড়ে থাকা স্ক্যানিং মেশিনটি সচলের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। চায়না থেকে যন্ত্রপাতি আসছে। খুব দ্রুত সচল হবে। আপাতত অচল থাকা ভারত যাওয়া যাত্রীদের ব্যাগেজ তল্লাশীর কাজে ব্যবহৃত স্ক্যানিং মেশিনটি কাজ না হওয়ায় যাত্রীদের ব্যাগ হাত দিয়ে তল্লাশি করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews