1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ২২ মে ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

অনির্দিষ্টকালের জন্য জ্বালানি তেল উত্তোলন বন্ধ ঘোষণা

  • প্রকাশিত: রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ১৪২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::তিন দফা দাবি বাস্তবায়ন ও সেই সাথে গেজেট প্রকাশ না হলে আগামী ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

রোববার (২৭ আগস্ট) ধানমন্ডির সীমান্ত স্কয়ারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বাংলাদেশ পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল।

সরকারকে হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, আমাদের তিন দফা দাবি আগামী ৩১ আগস্ট এর মধ্যে বাস্তবায়ন না হলে সারাদেশে সকল জ্বালানি তেল পরিবহণ ও উত্তোলন বন্ধ থাকবে।

তিন দফা দাবিগুলো হলো

১. জ্বালানি তেল বিক্রয় কমিশন ৭.৫০ শতাংশ নির্ধারণ করা।
২. পেট্রোল পাম্পের ব্যবসায়ীরা যে কমিশন এজেন্ট, তা গেজেট আকারে প্রকাশ করা।
৩. (ক) ট্যাংকলরি ভাড়ার ওপর ভ্যাট সংযুক্ত নয়, এ বিষয়ে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।
(খ) ২৫ বছরের ঊর্ধ্বে ট্যাংকলরির ইকোনমিক লাইফের জন্য আলাদাভাবে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বাংলাদেশ পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল বলেন, আমাদের দাবিগুলো পুরোনো। জ্বালানি তেলের দাম যখন ধাপে ধাপে বাড়ানো হলো তখন আমাদের কমিশন কমিয়ে দেওয়া হলো। তেলের দাম যদি বাড়ানোই হয় তাহলে আমাদের কমিশনও বাড়ানো হোক। বাস্তবতা হলো, আমাদের ইনভেস্টমেন্ট বেড়ে গেছে, সুতরাং আমাদের কমিশনও বাড়াতে হবে।

সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান রতন। এছাড়াও বাংলাদেশ পেট্রোল পাম্প মালিক সমিতির রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক আবদুল জলিল, রাজশাহী বিভাগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল আউয়াল জ্যোতি উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews