1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

১৭ বছর দণ্ডিত আসামি গ্রেপ্তার, বেসিক ব্যাংক নিয়ে পুলিশের ভুল তথ্যে বিভ্রান্তি

  • প্রকাশিত: সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ২১৮ বার পড়া হয়েছে

অর্থনৈতিক প্রতিবেদক::নোয়াখালীর সোনাইমুড়ী থেকে অস্ত্র আইনে ১৭ বছরের সাজাপ্রাপ্ত মো. আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৮ আগস্ট) নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশের ভুল তথ্যে রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংক নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। পরে পুলিশ সংশোধিত প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে।

গণমাধ্যমে পাঠানো বার্তায় আনোয়ার হোসেনকে বেসিক ব্যাংকের ১২শ কোটি টাকা আত্মসাৎকারী হিসেবে উল্লেখ করে পুলিশ। এ ছাড়া তাকে বিসমিল্লাহ গ্রুপের সাথে সংশ্লিষ্ট হিসেবে উল্লেখ করা হয়।

পুলিশ জানায়, ২০১৫ সালে বিডি সফটেক্সের চেয়ারম্যান বাবু বিসমিল্লাহ গ্রুপের মাধ্যমে বেসিক ব্যাংক থেকে ১২শ কোটি টাকা আত্মসাৎ করে লন্ডনে পালানোর সময় ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে তিনি জামিনে এসে গা-ঢাকা দেন।

তবে বেসিক ব্যাংক সংক্রান্ত খবরটি সঠিক নয় বলে দাবি করেন বেসিক ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা হারুনুর রশিদ। তিনি আমার সংবাদকে বলেন, ‘বিডি সফটেক্স এবং এর চেয়ারম্যান আনোয়ার হোসেন বেসিক ব্যাংকের গ্রাহক নন। এছাড়া বিসমিল্লাহ গ্রুপও বেসিক ব্যাংকের গ্রাহক নয়।‍‍`

এ বিষয়ে নোয়াখালীর সোনাইমুড়ি থানার পরিদর্শক (তদন্ত) কাজী সুলতান মো. আহসান আমার সংবাদকে বলেন, ‘আসামি আনোয়ার হোসেনকে অস্ত্র আইনের মামলায় সাজাপ্রাপ্ত হিসেবে গ্রেপ্তার করা হয়েছে। ব্যাংকের কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়নি। আসামির মৌখিক জবানবন্দির ভিত্তিতে ভুলবশত বেসিক ব্যাংক ও বিসমিল্লাহ গ্রুপের নাম গণমাধ্যমে পাঠানো হয়েছিল। আমরা এটি সংশোধন করে পুনরায় প্রেস বিজ্ঞপ্তি দিয়েছি।’

গ্রেপ্তার মো. আনোয়ার হোসেন বাবু নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার ওয়াছেকপুর গ্রামের ডা. মো. গিয়াস উদ্দিন সেলিমের ছেলে এবং বিডি সফটেক্সের চেয়ারম্যান। এর আগে গত রোববার গোপন সংবাদের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় সোনাইমুড়ী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews