1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
সর্বশেষ :

শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ১৩৬ বার পড়া হয়েছে

ক্রিড়া প্রতিবেদক::এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সসাকিব আল হাসান।

এ ম্যাচে বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে তানজিদ তামিমের। ওয়ানডেতে বাংলাদেশের ১৪৩তম খেলোয়াড় হিসেবে অভিষেক হচ্ছে তামিমের। লিষ্ট ‘এ’ ক্রিকেটে ৪৬ ম্যাচে ৩টি সেঞ্চুরি ও ৭টি হাফ-সেঞ্চুরিতে ২৮ দশমিক ৮৮ গড়ে ১২৭১ রান করেছেন তিনি।

তিন পেসারের সাথে সমান তিন স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। পেস বিভাগে আছেন- তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। অধিনায়ক সাকিব আল হাসানের সাথে স্পিনে থাকছেন মেহেদি হাসান মিরাজ ও মাহেদি হাসান।

প্রায় আড়াই বছর পর ওয়ানডে খেলার সুযোগ পেলেন মাহেদি। সর্বশেষ ২০২১ সালের মার্চে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তিনি। এখন পর্যন্ত ৩ ওয়ানডেতে ২৪ রান ও ২ উইকেট শিকার করেছেন মাহেদি। গেল বছরের সেপ্টেম্বরে দেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেন মাহেদি।

এদিকে, ছয় ব্যাটার-দুই অলরাউন্ডার ও তিন বোলার নিয়ে একাদশ সাজিয়েছে এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকা।

এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে ৫১ বার মুখোমুখি হয়েছে এই দু’দল। এরমধ্যে শ্রীলংকার জয় ৪০টিতে এবং বাংলাদেশ জয় পেয়েছে ৯ ম্যাচে। বাকী দুই ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাইম, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদি হাসান, মাহেদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলংকা একাদশ : দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুণারতেœ, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা ও মাথিশা পাথিরানা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews