1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
খুলনা মেট্রোপলিটন পুলিশের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত মুজিবনগর দিবসে জনসভা করবে আওয়ামী লীগ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে-তথ্য প্রতিমন্ত্রী বাগেরহাটে পাওনা টাকা চাওয়ায় বিকাশ এজেন্টকে মারধর ও টাকা লুটের অভিযোগ শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে-সিটি মেয়র বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ৫’শ রোগিকে চিকিৎসা সেবা দাকোপে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী-২০২৪ উদযাপনে বিভিন্ন কর্মসূচী গ্রহন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ: নিহত বেড়ে ১৪

ডুমুরিয়ায় প্রতিপক্ষের তান্ডবে দিশেহারা এক শিক্ষক পরিবার

  • প্রকাশিত: বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৬ বার পড়া হয়েছে

ডুমুরিয়া(খুলনা) প্রতিনিধি::ডুমুরিয়ায় প্রভাবশালী প্রতিপক্ষের হামলা মামলা ও ভূমি জবর দখলের তান্ডবে দিশেহারা হয়ে পড়েছে এক শিক্ষক পরিবার। প্রভাবশালী প্রতিপক্ষের হাত থেকে রেহাই পেতে থানা, উপজেলা নির্বাহী অফিসার ও আদালতের দ্বারস্থ হয়েও দীর্ঘদিন দখলীয় ও রেকর্ডীয় সম্পত্তি রক্ষা করতে হিমশিম খাচ্ছে পরিবারটি। আদালতের নিষেধাজ্ঞা ও সহকারী কমিশনার ভূমির দাখিলকৃত দখলীয় প্রতিবেদনও হার মানছে প্রতিপক্ষের কাছে। উপায়ন্ত না পেয়ে চরম হতাশাগ্রস্থ হয়ে পড়েছে পরিবারটি।
আদালতে দায়েরকৃত মামলা, থানায় একাধিক অভিযোগ ও সহকারী কমিশনার ভূমি প্রদত্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, উপজেলার আরাজি ডুমুরিয়া এলাকার আবুল হোসেন শেখ পেশায় একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। যিনি সেলস সার্টিফিকেট মূলে উপজেলার গুটুদিয়া মৌজায় এক খন্ড জমি ক্রয় করে ভোগদখল ও হাল জরিপে রেকর্ডীয় মালিক হয়েছেন। স¤প্রতি ওই জমি জবর দখলের নেশায় মেতে উঠে স্থানীয় রবিউল ইসলাম, দেলোয়ার,শওকত, আনোয়ার ও নাজমুল নামের প্রতিপক্ষ। শুরু হয় নানা ধরনের তান্ডব।উপায়ন্ত না পেয়ে শিক্ষক আবুল হোসেনের ছেলে ইয়াছির আরাফাত বাদি হয়ে ১৪৪/১৪৫ ধারা দাবি করে বিজ্ঞ আদালতের দ্বারস্থ হন। আদালত বিষয়টি আমলে নিয়ে ওই জমিতে স্থিতিবস্থা বজায় ও শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ওসি ডুমুরিয়াকে নির্দেশ দেন। এছাড়াও সহকারী কমিশনার ভূমি কে দখলীয় প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। কিন্তু এরপরও থেমে নেই প্রতিপক্ষের তান্ডব। নোটিশ প্রাপ্তির পর চলতি বছরে ৮ ফেব্রুয়ারি জমি জবর দখলের চেষ্টা, ২৫ মে ধান কর্তনের চেষ্টা ও ১ সেপ্টেম্বর জবর দখলে বাঁধা দেয়ায় ওই শিক্ষকের স্ত্রীকে মারপিট করা হয়। এ নিয়ে থানায় পৃথক ৩টি অভিযোগ দায়েরের পরেও কোন প্রতিকার পাননি বলে পরিবারটির অভিযোগ। সবমিলিয়ে নানা হতাশায় ও হুমকির মুখে রয়েছে পরিবারটি। আশু প্রতিকার পেতে যথার্থ মহলের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews