1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

‘আমেরিকা নয়, আমাদের চাপে রাখে সংবাদমাধ্যম’

  • প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::আমেরিকান সরকার আমাদের কোনও চাপের মধ্যে রাখে না, আপনারা সংবাদমাধ্যম আমাদের চাপে রাখে—এমন মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার জি-২০ সম্মেলনের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সঙ্গে ওয়াশিংটনের খুব ভালো সম্পর্ক।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জো বাইডেনের সঙ্গে সুন্দর আলোচনা হয়েছে। বাইডেনের সঙ্গে যখন আলাপ হয় তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে কী কাজ করেছেন সেগুলো বলেছেন। প্রধানমন্ত্রীর একটিই লক্ষ্য, দেশের মানুষের মঙ্গল। শেখ হাসিনা বাইডেনকে বলেছেন, ‘আমার বাবা-মা-ভাই বোনকে মেরে ফেলেছে।

এই দেশটাই আমার পরিবার। আমার দেশের কোনও মানুষ গৃহহীন থাকবে না সেই প্রচেষ্টায় হাত দিয়েছি। আমার দেশের মানুষের অভাব-অনটন দূর করে তাদের একটা সুন্দর ভবিষ্যৎ দিতে চাই।’ তখন বাইডেন বললেন, ‘আমি আপনার এই অভাবনীয় সাফল্যের কথা জানি।’

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন আরও বলেন, সায়মা ওয়াজেদ অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার নিয়ে কাজ করেন শুনে জো বাইডেন অনেক প্রশংসা করেছেন। পরে যোগাযোগের জন্য তার ভিজিটিং কার্ড চেয়ে নিয়েছেন জো বাইডেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের উপদেষ্টা জিয়া উদ্দিন মোবাইল বের করছিলেন ছবি তোলার জন্য। তখন জো বাইডেন তার কাছ থেকে মোবাইল নিয়ে বলেন, আমি ছবি তুলি। তারপরে তিনি প্রধানমন্ত্রী এবং তার কন্যাকে নিয়ে সেলফি তুলেন।

উল্লেখ্য, ভারতের রাজধানী নয়া দিল্লিতে শুরু হয়েছে জি-২০ সম্মেলনের আনুষ্ঠানিকতা। শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে সম্মেলনস্থল ‘ভারত মান্দাপাতামে’ এ সম্মেলন শুরু হয়। দুদিনব্যাপী এ সম্মেলন চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। জি-২০ এর সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews