1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
লিভ পার্টনারের একাধিক সম্পর্ক জেনেই সুস্মিতার আত্মহত্যা এমপি আনোয়ারুল আজিমের সর্বশেষ অবস্থান ভারতের উত্তরপ্রদেশ-ডিবিপ্রধান দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার ‘ফিজ’ নামের রহস্য জানালেন মুস্তাফিজ পাইকগাছায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত সেবার মান বৃদ্ধি ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিলেন এমপি রশীদুজ্জামান পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত সিঙ্গাপুরে ফের করোনার হানা, আক্রান্ত প্রায় ২৬ হাজার যুক্তরাজ্যে এখন শিশুদের ২য় জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

যে সমীকরণে ফাইনালে খেলতে পারে বাংলাদেশ

  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮১ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::ব্যাটিং বিপর্যয়ে এশিয়া কাপের সুপার ফোরে টানা দুই ম্যাচে হার নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। যা তাদেরকে টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে দেয়। তবে গতরাতে পাকিস্তান তাদের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে বিধ্বস্ত হওয়ার পর কাগজে-কলমে এখনও সেই সম্ভাবনা টিকে আছে টাইগাররা। সুপার ফোরে বাংলাদেশ-পাকিস্তানের একটি এবং ভারত-শ্রীলঙ্কার দুটি ম্যাচ বাকি।

দুটিতে বড় পরাজয়ে নেট রানরেটে টেবিলের তলানিতে সাকিবরা। তবুও সমীকরণের মারপ্যাঁচে এখনো ফাইনালে খেলার সুযোগ রয়েছে টাইগারদের সামনে। তবে তার জন্য কঠিন পথ পাড়ি দিতে হবে তাদের।

আর চার ম্যাচ পরই এশিয়া কাপের নবম আসরের পর্দা নামবে। সবগুলো ম্যাচেরই ভেন্যু বৃষ্টিপ্রবণ কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। একমাত্র বাংলাদেশ ছাড়া বাকি তিন দল সুপার ফোরে একটি করে জয় পেয়েছে। ফলে যুক্তির বিচারে বাংলাদেশের ফাইনালের সমীকরণ মেলানোটা হাস্যকর ছাড়া কিছুই নয়। তবে ক্রীড়াঙ্গনে এগুলো স্বাভাবিক বিষয়। এমন জটিল সমীকরণ মিলিয়ে অনেকে সফলও হয়েছে। তাই বাংলাদেশের সমর্থকরাও এখনই তাদের আশা হারাতে চাইছেন না।

ফাইনালে খেলতে বাংলাদেশের সমীকরণ অনেকটা প্রথম রাউন্ডের মতো, যেখানে আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে টাইগাররা পা রেখেছিল সুপার ফোরে। তবে সুপার ফোরের লড়াইটা তার চেয়েও কঠিন। এজন্য বাংলাদেশ মেলাতে হবে ‘যদি-কিন্তু’র হিসাব। সেজন্য অবশ্য আজকের ম্যাচে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার হয়ে গলা ফাটাতে হবে বাংলাদেশকে। আর শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও শ্রীলঙ্কার হয়ে গলা ফাটাতে হবে। সেই সঙ্গে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেলেই ফাইনাল খেলার সম্ভাবনা তৈরি হবে। ওই সময় বাংলাদেশ, পাকিস্তান ও ভারতের সমান একটি করে জয় থাকবে। এরপর দেখা হবে নেট রানরেট। তবে বৃষ্টির কারণে কোন ম্যাচ ভেস্তে গেলে শেষ হয়ে যাবে বাংলাদেশের ফাইনাল খেলার সম্ভাবনা।

গতকাল সোমবার রিজার্ভ ডেতে নির্ধারণ হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচের ভাগ্য। আগের দেখায় দু’দলের গ্রুপপর্বের ম্যাচটিতে বৃষ্টি জয়লাভ করে। সেই সম্ভাবনা এই ম্যাচেও ছিল। তবে টুর্নামেন্টের মাঝপথে এসিসির ‘ইতিহাসগড়া’ সিদ্ধান্তে রিজার্ভ ডে পায় দু’দল। এরপর দুই দলের মধ্যকার লড়াইয়ে সবচেয়ে বড় ব্যবধানে (২২৮ রানে) পাকিস্তানকে হারায় ভারত।

এই ম্যাচের পর এক ম্যাচ খেলা ভারত ও শ্রীলঙ্কা যথাক্রমে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে। +৪.৫৬০ নেট রানরেট নিয়ে টেবিলের শীর্ষে ভারত। দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার পয়েন্ট +০.৪২০। আর তৃতীয় স্থানে থাকা পাকিস্তানের পয়েন্ট -১.৮৯২। বাংলাদেশের রানরেট -০.৭৪৯।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews