1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সর্বশেষ :

জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ ও ভবিষ্যতের জন্য বিনিয়োগ দাবি তরুণদের

  • প্রকাশিত: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৩ বার পড়া হয়েছে

বাগেরহাট প্রতিনিধি:: গেøাবাল ক্লাইমেট স্ট্রাইক সমর্থনে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
“ফান্ড আওয়ার ফিউচার”(আমাদের ভবিষ্যতের জন্য আর্থিক বিনিয়োগ কর)এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার( ১৫ সেপ্টেম্বর) সকালে এ্যাকশন এইড ও বাধন মানব উন্নয়ন সংস্থার সহযোগিতায় এই কর্মসূচি পালিত হয়। বাগেরহাট প্রেসক্লাবের সামনে শতাধিক যুবক এই কর্মসূচিতে অংশগ্রহন করেন।
মানববন্ধনে বক্তব্য দেন, অ্যাকশন এইড প্রতিনিধি কাজি হালিমাতুল সাদিয়া, প্রকল্প সমন্বয়কারী মুশফিকুল ইসলাম,বাগেরহাট ইয়োথ হাবের উপদেষ্টা মোহাম্মদ আলিমুজ্জামান, শেখ ইমরান ইয়ুথ হাবের সভাপতি অর্ণব মিস্ত্রি প্রমূখ।
বক্তারা বলেন, উন্নত দেশগুলো জীবাশ্ম জ্বালানীতে অর্থায়নের মাধ্যমে জলবায়ু সংকট সৃষ্টি করছে, তাদের নব্য ঔপনিবেশিক শোষণ, যুদ্ধ এবং মানবাধিকার লঙ্ঘনের মাধ্যমে আমাদের এই পৃথিবীকে ধ্বংস করছে। এজন্য যেকোন মূল্যে জীবাশ্ম জ্বালানীতে অর্থায়ন বন্ধ করতে হবে। এছাড়া সরকারী পর্যায়ের বিনিয়োগকারী ব্যাংকগুলো এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে জীবাশ্ম জ্বালানীর পরিবর্তে টেকসই প্রকল্প এবং নবায়নযোগ্য শক্তিতে বিনিয়োগ করার আহবান জানান মানববন্ধনে অংশগ্রহনকারীরা।
মানববন্ধনে তরুণরা দলমত নির্বিশেষে সমাজের বিভিন্ন প্রান্তের মানুষদের সাথে নিয়ে জলবায়ু সংকট নিরসন, ন্যায়বিচার দাবিতে ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে অবস্থান নেয়। তাদের প্ল্যাকার্ডগুলোতে প্রকাশ পায় পৃথিবীকে জলবায়ু সংকট থেকে বাঁচিয়ে তুলার আকুতি। প্লেকার্ডে তাদের প্রতিবাদের অক্ষরে লিখা দাবি জীবাশ্ম জ্বালানীতে বিনিয়োগ বন্ধ কর; নবায়নযোগ্য জ্বালানীতে বিনিয়োগ বৃদ্ধি কর, জলবায়ু সুবিচার চাই, ইত্যাদি প্রকাশ পায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews