1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

ব্রাজিলে প্লেন বিধ্বস্ত, নিহত ১৪

  • প্রকাশিত: রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫৫ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::ব্রাজিলের আমাজন রাজ্যে বৈরি আবহাওয়ায় অবতরণের সময় একটি প্লেন বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন। শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজ্যের পর্যটন শহর বার্সেলোসে এ ঘটনা ঘটে। ( খবর বিবিসি)

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ছোট প্রপেলার প্লেনটি দুজন ক্রু ও ১২ যাত্রী নিয়ে ভ্রমণ শুরু করেছিল। আমাজনাস রাজ্যের রাজধানী মানাউস ও পর্যটন শহর বার্সেলোসে মাঝামাঝি এলে প্লেনটি বৈরি আবহাওয়ার শিকার হয়। পাইলট এ অবস্থায় আকাশযানটিকে অবতরণের চেষ্টা করছিলেন। এ সময় ল্যান্ডিং স্ট্রিপের বাইরে চলে যায় প্লেনটি। পরক্ষণেই বিধ্বস্ত হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, প্লেনটিতে থাকা সবাই ব্রাজিলের নাগরিক। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে।

ব্রাজিলের সংবামাধ্যম ‘জি ওয়ান’ জানিয়েছে, বিধ্বস্ত হওয়া প্লেনটি ছিল একটি ইএমবি-১১০ প্রপেলার। টুইন-ইঞ্জিন টার্বোপ্রপ ক্রাফটটি তৈরি করেছে ব্রাজিলের বিমান নির্মাতা প্রতিষ্ঠান এমব্রেয়ার।

বিমানের স্বত্বাধিকারী ম্যানাউস অ্যারোট্যাক্সি জানিয়েছেন, উড্ডয়নের সময় তার প্লেন ও ক্রুরা সব ধরনের প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করেছিল।

মাইক্রোব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) আমাজোনাসের গভর্নর উইলসন লিমা দুর্ঘটনা পরবর্তী কার্যক্রম নিয়ে একটি পোস্ট দেন। তিনি লেখেন- আমাদের জরুরি সেবা দেওয়া দলগুলো ঘটনার পরপরই সহায়তা প্রদানের জন্য এগিয়ে যায়। তিনি প্লেন দুর্ঘটনায় নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনাও জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews