1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
সর্বশেষ :
কেএমপি’র লবণচরা থানা পুলিশ ১২ পিস স্বর্ণের বার উদ্ধার করে ১ জন গ্রেফতার যোগীপোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সংবাদ সম্মেলন বাগেরহাটে দুই পরিবারের লোকজনকে অজ্ঞানকরে মালামাল লুট, হাসপাতালে ভর্তি ১৬ জন বাগেরহাটে ছেলের বিরুদ্ধে বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ বাগেরহাটের আগেয়াস্ত্রসহ আটক ২ বাগেরহাটে দোকান ভাংচুর, মালামাল লুটের অভিযোগ এবার ইরানপন্থি মিলিশিয়া বাহিনীর ঘাঁটিতে হামলা ঈদযাত্রায় ৩৯৯ সড়ক দুর্ঘটনায় নিহত ৪০৭ জন, আহত ১৩৯৮-যাত্রী কল্যাণ সমিতি চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.৩, হিট স্ট্রোকে একজনের মৃত্যু এবার উপজেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে তরুণীর আপত্তিকর ভিডিও ভাইরাল

ডেঙ্গুতে ২১ মৃত্যু, হাসপাতালে ৩০১৫ রোগী

  • প্রকাশিত: বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ২১ জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে ৮৬৭ জন মারা গেলেন। এ সময় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ হাজার ১৫ জন। ডেঙ্গুতে এ বছর এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৮১০ জন।

বুধবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় যারা ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের মধ্যে ঢাকার ভেতরে ৮৫৭ জন ও ২ হাজার ১৭৮ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১০ হাজার ২৬৩ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ২ হাজার ৮৩৩ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৪২ জন ও ঢাকার বাইরে ১ হাজার ৯৯১ জন।

চলতি বছরের ২০ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ৭৬ হাজার ৮১০ জন। এর মধ্যে ঢাকায় ৭৫ হাজার ৮৩৩ জন ও ঢাকার বাইরে ১ লাখ ৯৭৭ জন।

চলতি বছরের এ পর্যন্ত মোট ১ লাখ ৬৫ হাজার ৬৮০ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭১ হাজার ৪২৬ জন ও ঢাকার বাইরে ৯৪ হাজার ২৫৪ জন।

বর্তমানে সারা দেশে মোট ১০ হাজার ২৬৩ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় ৩ হাজার ৮১৯ জন ও ঢাকার বাইরে ৬ হাজার ৪৪৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যান গত ২৪ বছরের সব রেকর্ড ভেঙে দিয়েছে।

এর আগে গত ২ সেপ্টেম্বর ডেঙ্গুতে দেশে একদিনে সর্বোচ্চ ২১ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews