1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
সর্বশেষ :

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

  • প্রকাশিত: শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১১ বার পড়া হয়েছে

ক্রীড়া ডেস্ক::বৃষ্টির কবলে পড়েছে হাংজু এশিয়ান গেমসের নারী ক্রিকেট। ১৯ সেপ্টেম্বর বাছাইয়ের গ্রুপপর্ব দিয়ে নারী ক্রিকেট শুরু। বৃষ্টির বিড়ম্বনা শুরু কোয়ার্টার ফাইনাল থেকে। শেষ আটের লড়াই থেকে সরাসরি খেলছে বাংলাদেশ।

চারটি কোয়ার্টার ফাইনালের তিনটিই বৃষ্টি ভাসিয়ে দিয়েছে। বৃহস্পতিবার দুটি ম্যাচ না হওয়ায় আইসিসি র্যাংকিংয়ে এগিয়ে থাকা দল হিসেবে সেমিফাইনালে উঠেছে ভারত ও পাকিস্তান।

শুক্রবার শেষ দুই কোয়ার্টার ফাইনালের মধ্যে শ্রীলংকা ও থাইল্যান্ডের ম্যাচটিতে বৃষ্টি হানা দিলে ১৫ ওভারের খেলা হয়েছে। শ্রীলংকা ৮ উইকেটে জিতে সেমিফাইনালে উঠেছে।

শেষ কোয়ার্টার ফাইনাল ছিল বাংলাদেশ ও হংকংয়ের। বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। ম্যাচ বাতিল করা হলে র্যাংকিংয়ে এগিয়ে থাকায় সেমিফাইনালে বাংলাদেশ।

গেমসের নারী ক্রিকেটের সেমিফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর। হাংজুর ঝিজিয়াং বিশ্ববিদ্যালয় মাঠে প্রথম সেমিফাইনালে বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে। একই মাঠে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলংকার মেয়েরা।

বাংলাদেশ জিতলে নিশ্চিত হবে রৌপ্য পদক। তারপর লড়বে স্বর্ণের জন্য। আর ভারতের কাছে হেরে গেলে ব্রোঞ্জের লড়াইয়ে নামবে ২৫ সেপ্টেম্বর।

২০১০ ও ২০১৪ এশিয়ান গেমসে বাংলাদেশ নারী ক্রিকেট দল রৌপ্য জিতেছিল। বাংলাদেশের মেয়েরা দুইবারই স্বর্ণের লড়াইয়ে পাকিস্তানের কাছে হেরেছে। ২০১৮ সালে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এশিয়ান গেমসে ক্রিকেট ডিসিপ্লিন ছিল না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews