1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

ইউরোপীয় ইউনিয়নের চিঠির জবাব দিয়েছেন সিইসি

  • প্রকাশিত: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে সহযোগিতা চেয়ে ইউরোপীয় ইউনিয়নকে (ইইউ) চিঠির জবাব দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (২৩ সেপ্টেম্বর) প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ইইউকে চিঠির জবাব দেন। রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে এ কথা জানান নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

এর আগে ইউরোপীয় ইউনিয়নের প্রাক নির্বাচন পর্যবেক্ষক দলের মূল্যায়নের ওপর ভিত্তি করে গত ১৯ সেপ্টেম্বর নির্বাচন কমিশনকে একটি চিঠি পাঠায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এতে বলা হয়, বাংলাদেশের নির্বাচনের পরিবেশ পর্যবেক্ষণের জন্য অনুকূল নয়। তাই ইইউ নির্বাচনি পর্যবেক্ষক না পাঠানোর কথা জানায়।

আগামী জাতীয় নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সমর্থন প্রত্যাশা করে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, স্থানীয় ও বিদেশি পর্যবেক্ষকদের উপস্থিতি আসন্ন নির্বাচনকে আরও গ্রহণযোগ্য করে তুলতে পারে।

তবে সিদ্ধান্ত যেমনই হোক, আমি বিশ্বাস করি ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের আসন্ন সংসদীয় নির্বাচনকে মুক্ত, অবাধ, অন্তর্ভুক্তিমূলক ও বিশ্বাসযোগ্য করে তুলতে প্রয়োজন অনুযায়ী সব ধরনের সহায়তা অব্যাহত রাখবে বলে চিঠিতে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

চিঠিতে সিইসি আরও বলেন, অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন সর্বাত্মক প্রচেষ্টা চালাবে। একই লক্ষ্য অর্জনে সরকার থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা প্রসঙ্গে আউয়াল বলেন, এটা যে দেশ করেছে এবং সে দেশের সরকারের ব্যাপার। এখানে আমাদের কিছু বলার নেই। আমরা সংবিধান অনুযায়ী নির্বাচন করব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews