1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ :
লিভ পার্টনারের একাধিক সম্পর্ক জেনেই সুস্মিতার আত্মহত্যা এমপি আনোয়ারুল আজিমের সর্বশেষ অবস্থান ভারতের উত্তরপ্রদেশ-ডিবিপ্রধান দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার ‘ফিজ’ নামের রহস্য জানালেন মুস্তাফিজ পাইকগাছায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত সেবার মান বৃদ্ধি ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিলেন এমপি রশীদুজ্জামান পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত সিঙ্গাপুরে ফের করোনার হানা, আক্রান্ত প্রায় ২৬ হাজার যুক্তরাজ্যে এখন শিশুদের ২য় জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

কৌশল বদলে আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে-মির্জা ফখরুল

  • প্রকাশিত: সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কৌশল বদলে সরকার আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। এ জন্য সরকার আটঘাট বেঁধে আগের মতো নির্বাচন করার চেষ্টা করছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে ধোলাইখাল এলাকায় এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিদেশিরাও বলছে বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কিন্তু সরকার তাদের বক্তব্য চাপা দিতে মিথ্যাচার করছে। বর্তমান সরকার নির্বাচিত নয়, জোর করে ক্ষমতায় টিকে আছে। এ জন্য কৌশল বদলে সরকার আবারও একতরফা নির্বাচন করতে চায়। এ জন্য তারা একতরফাভাবে তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছে।

তিনি বলেন, দেশের মানুষ শেখ হাসিনাকে আর ক্ষমতায় দেখতে চায় না। তাই টালবাহানা বন্ধ করে অবিলম্বে পদত্যাগ করতে হবে। তবে এটা সত্য যে বর্তমান সরকার সোজাভাবে কথা শুনবে না। আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে পরাজিত করতে হবে। সহজে কথা না শুনলে রাজপথেই ফায়সালা হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, বর্তমান সরকারের আচরণে এটা বলা যায় যে, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পেয়ে সরকারের মাথা খারাপ হয়ে গেছে। যুক্তরাষ্ট্রের ভিসানীতিতে সরকার এখন দিশেহারা। সেই সঙ্গে ভিসানীতির প্রভাব পড়তে শুরু করেছে প্রশাসনের সর্বত্র।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ, তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটকে রাখা হয়েছে। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা না করলে সবকিছুর দায় সরকারকেই নিতে হবে।

এর আগে, বিকেল ৩টায় পুরান ঢাকার ধোলাইখালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আয়োজনে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। দুপুর ১২টা থেকেই ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হতে থাকেন। এ সময় তারা সমাবেশে অংশ নিয়ে স্লোগান দিতে থাকেন।

সমাবেশে সাবেক ছাত্র নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুজ্জামান দুদু, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূঁইয়া, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, ফজলুল হক মিলন, শিরিন সুলতানা, আসাদুর রহমান খান, এ বি এম মোশাররফ হোসেন ও আমিরুল ইসলাম খান আলিম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews