1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ২২ মে ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

ওয়ানডে বিশ্বকাপ,টসে হেরে ব্যাটিংয়ে পাকিস্তান

  • প্রকাশিত: শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৭৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:;বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামছে পাকিস্তান-নেদারল্যান্ডস। শুক্রবার (৬ অক্টোবর) হায়দরাবাদের রাজিব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। এরই মধ্যে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নেদারল্যান্ডস অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ফলে টস হেরে আগে ব্যাটিং করবে পাকিস্তান।

পাকিস্তানের জন্য সবচেয়ে স্বস্তির খবর অফ ফর্মে থাকা বাবর আজম প্রস্তুতি ম্যাচে রানে ফিরেছেন। ভারতের উইকেটে কার্যকরী হতে পারে শাদাব-নাওয়াজের স্পিনও। তবে পাকিস্তানের মূল শক্তির জায়গা ছন্দে থাকা পেসাররা। যদিও কাঁধের অস্ত্রপচারের কারণে এই ম্যাচে থাকছেন না নাসিম শাহ, তবে নতুন বলে শাহিন শাহ আর হারিস রউফ হতে পারেন প্রতিপক্ষের ত্রাস। একাদশে আছেন আরেক পেসার হাসান আলীও।

এদিকে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ১৪ নম্বর দল নেদারল্যান্ডস। বছরের শুরুতে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত বাছাইপর্ব খেলে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে ডাচরা। ১৯৯৬ সালে প্রথমবার বিশ্বমঞ্চে খেলতে আসা নেদারল্যান্ডস এ পর্যন্ত বিশ্বকাপে ম্যাচ জিতেছে মাত্র দুটি। বাছাইপর্বে না খেললেও, পাকিস্তান ম্যাচে থাকছেন দুই স্পিনার কলিন আকারম্যান ও ভন ডার মারউই। আছেন পেসার ভন মিকেরেনও। ব্যাটিংয়ে ম্যাক্স ও দাউদ, বিক্রামজিত সিংসহ অলরাউন্ডার বাস ডি লিডে ও লোগান ভন বেইককে নিয়ে আশাবাদী ডাচরা।

এখন পর্যন্ত দুই দলের তিন বার দেখা হয়েছে বৈশ্বিক আসরে। এছাড়া গত বছর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে এই দুই দল। ওয়ানডেতে নেদারল্যান্ডসের সাথে ছয় বারের দেখায় প্রতিবারই জয় পেয়েছে পাকিস্তান।

পাকিস্তান একাদশ:
বাবর আজম (অধিনায়ক), ইমাম উল হক, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, হাসান আলী, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

নেদারল্যান্ডস একাদশ:
স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), বিক্রমজিৎ সিং, ম্যাক্স ও দাউদ, কলিন অ্যাকারম্যান, বাস ডি লিডে, তেজা নিদামানুরু, সাকিব জুলফিকার, লোগান ভ্যান বেইক, রোয়েল্ফ ভ্যান ডার মারউই, আরিয়ান দত্ত ও ভন মিকেরেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews