1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ডুমুরিয়ায় মহান শহীদ দিবস পালিত মুজিব শতবর্ষ জাদুঘরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ৯ জন গ্রেফতার আনসার ও ভিডিপি খুলনা রেঞ্জ এ শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন খুলনায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত দুই চিকিৎসক গ্রেপ্তার, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ-সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশুর মৃত্যু প্রধানমন্ত্রীর নেতৃত্বে সাম্প্রদায়িকতার বীজবৃক্ষ সমূলে তুলে ফেলব-ওবায়দুল কাদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষার টানে দুই বাংলার ভাষা প্রেমীদের মিলনমেলা বসে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে অবশেষে জোট সরকার গঠনে পাকিস্তানে ঐকমত্য ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সিরিয়ায় সামরিক একাডেমিতে ড্রোন হামলায: নিহত বেড়ে ১০০

  • প্রকাশিত: শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৫৮ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর হোমসের একটি সামরিক একাডেমিতে গতকাল ড্রোন হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১০০ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবারের (৫ অক্টোবর) এ হামলায় আহত হয়েছে অন্তত ২০০ জন। খবর বিবিসির।

নিহতদের মধ্যে সেনাসদস্য ও কর্মকর্তাদের পাশাপাশি মহিলা ও শিশুও রয়েছে।

সিরিয়ার বার্তা সংস্থা সানার বরাত দিয়ে বিবিসি জানায়, বিকেলের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান শেষ হওয়ার ঠিক পরেই বিস্ফোরক বহনকারী বেশ কয়েকটি ড্রোন একাডেমিকে লক্ষ্য করে হামলা চালায়।

সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, বৃহস্পতিবার একাডেমি মিলনায়তনে সেনাসদস্যদের সনদ প্রদান অনুষ্ঠান ছিলো। এতে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী মেজর জেনারেল আলী মাহমুদ আব্বাসসহ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে হামলার কয়েক মিনিট আগে মন্ত্রী ঘটনাস্থল ত্যাগ করেন। অনুষ্ঠানটি শেষ হওয়ার আনুমানিক ২০ মিনিটের মধ্যে ড্রোন হামলা হয়।

হামলার জন্য সেনাবাহিনী সন্ত্রাসী গোষ্ঠীকে দায়ী করেছে। তবে এই ঘটনায় এখনও দেশটির গৃহযুদ্ধে সরকারের বিরুদ্ধে যুদ্ধরত বিদ্রোহী ও জিহাদিদের পক্ষ থেকে কেউ দায় স্বীকার করেনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews