1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
সর্বশেষ :
ক্রিকেটবিশ্বের কাছে সহায়তা চাইলেন ওয়েস্ট ইন্ডিজ চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন ওবায়দুল কাদের বাংলাদেশিকে ধরিয়ে দিতে বড় অঙ্কের পুরস্কার ঘোষণা এফবিআইয়ের মাওলানা লুৎফুর রহমানের নামাজে জানাজা বাইতুল মোকাররমে জাতীয় পরিচয়পত্রে নামের সংশোধন চেয়ে আবেদন করেছিলেন অভিশ্রুতি পাইকগাছার ৩ ব্যক্তিকে জেল-জরিমানা বাগেরহাটে ৫ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা, ভ্যান চালক আটক মোরেলগঞ্জে দাখিল পরীক্ষার প্রশ্ন ফাঁসের অপরাধে যুবক আটক, ২১ শিক্ষককে অব্যাহতি, ৩ জনের নামে মামলা বাগেরহাটে প্রেসরিলিজ গাইড লাইন ও ভিডিও এডিটিং কর্মশালা খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

নির্বাচন ঘিরে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কা গুরুত্বের সঙ্গে দেখছি-প্রধান নির্বাচন কমিশনার

  • প্রকাশিত: বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৬৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন ঘিরে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কার বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি। এ বিষয়ে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোরভাবে সতর্ক করে দেব।

বুধবার (১১ অক্টোবর) নির্বাচন ভবনে আসন্ন জাতীয় নির্বাচনে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কা করে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের দেওয়া স্মারকলিপি প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন ঘিরে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কার বিষয়ে আমাদের দিক থেকে যা করার তা করব। তবে বিষয়টি দেখবে আইনশৃঙ্খলা বাহিনী। আমরা কঠোরভাবে তাদের সতর্ক করে দেব। আমরা চিঠি দিয়ে সরকার, ডিসি-এসপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যারা যারা এর সঙ্গে দায়িত্বপ্রাপ্ত তাদের অবহিত করব, দেশে নির্বাচনকে কেন্দ্র করে যেন কোনো সাম্প্রদায়িক সংঘাত বা সহিংসতা না হয়।

তিনি বলেন, নির্বাচনের ১৫ দিন পর পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আমাদের কিছুটা নিয়ন্ত্রণ থাকে। আমরা সেদিকে নজর রাখব। তবে নির্বাচনের আগে বা পরে যখনই হোক দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব। যদি এটা না হয়, তবে এর দায়-দায়িত্ব তারাই বহন করবে।

এদিন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত নির্বাচন ঘিরে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কায় স্মারকলিপি দেন। একই সঙ্গে তিনি সংখ্যালঘু অধ্যুষিত এলাকাকে ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করার দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews