1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
সর্বশেষ :

রোববার ১ মিনিট নীরব থাকবে ঢাকা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৭৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::শব্দদূষণ রোধে আগামী রোববার (১৫ অক্টোবর) ঢাকা মহানগরে ‘১ মিনিট শব্দহীন’ কর্মসূচি পালন করবে সরকার। ওই কর্মসূচি এদিন সকাল ১০টা থেকে ১০টা ১ মিনিট পর্যন্ত ঢাকা শহরের ১১টি পয়েন্টে অবস্থান নিয়ে পালন করতে যাচ্ছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। ‘শব্দদূষণ বন্ধ করি, নীরব মিনিট পালন করি’ স্লোগান সামনে রেখে এই কর্মসূচি পালন করা হবে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বিষয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ এসব কথা জানান।

এ সময় অন্যদের মধ্যে অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. মিজানুর রহমান (এনডিসি)।

সংবাদ সম্মেলনে সচিব ড. ফারহিনা জানান, সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করার লক্ষ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উদ্যোগে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। শব্দসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে শব্দদূষণ বন্ধ করি, নীরব মিনিট পালন করি স্লোগানে ঢাকা শহরে আগামী ১৫ অক্টোবর সকাল ১০টা থেকে ১০টা ১ মিনিট পর্যন্ত এক মিনিট শব্দহীন কর্মসূচি পালন করা হবে।

এ কর্মসূচি সফল করতে ঢাকা শহরের ১০টি গুরুত্বপূর্ণ স্থান যথা: সচিবালয়ের পাশে ওসমানী মিলনায়তনের সামনে, শাহবাগ মোড়, উত্তরা, বিদ্যাসরণি মোড় মিরপুর-১০ নম্বর গোলচত্বর, গাবতলী, মগবাজার, মহাখালী, গুলশান-১, কমলাপুর বৌদ্ধমন্দির ও যাত্রাবাড়ী চৌরাস্তায় ১৫ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত এ মন্ত্রণালয়ের অধীন দফতর/সংস্থার কর্মকর্তা বা কর্মচারী, স্কুল- কলেজের স্কাউট সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি দফতর/সংস্থার কর্মকর্তা বা কর্মচারী, ট্রাফিক পুলিশ ও পরিবহন মালিক সমিতির সদস্যরা ব্যানার, ফেস্টুনসহ উপস্থিত থেকে মানববন্ধন করবেন।

এ সময় তারা গাড়ি চালকদের মধ্যে শব্দসচেতনতামূলক লিফলেট, স্টিকার বিতরণ করবেন এবং ওই সময় এক মিনিট হর্ন বাজানো থেকে বিরত থাকার জন্য আহ্বান জানাবেন।

তিনি জানান, ১৫ অক্টোবর একই সময়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্ত মন্ত্রী, উপমন্ত্রী, সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সচিবালয়ের পাশে ওসমানী স্মৃতি মিলনায়তসহ ১১টি স্থানে উপস্থিত থাকবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews