1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
লিভ পার্টনারের একাধিক সম্পর্ক জেনেই সুস্মিতার আত্মহত্যা এমপি আনোয়ারুল আজিমের সর্বশেষ অবস্থান ভারতের উত্তরপ্রদেশ-ডিবিপ্রধান দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার ‘ফিজ’ নামের রহস্য জানালেন মুস্তাফিজ পাইকগাছায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত সেবার মান বৃদ্ধি ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিলেন এমপি রশীদুজ্জামান পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত সিঙ্গাপুরে ফের করোনার হানা, আক্রান্ত প্রায় ২৬ হাজার যুক্তরাজ্যে এখন শিশুদের ২য় জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

বিশ্ব মান দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ১০১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে-মান’ এই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব মান দিবস উপলক্ষ্যে আলোচনা সভা শনিবার দুপুরে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)’র খুলনা সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ তবিবুর রহমান।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাজারে গুণগত, মানসম্মত পণ্যের সরবরাহ ও ক্রয়-বিক্রয় নিশ্চিতে বিএসটিআই’র গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সকল পণ্যের নিরাপত্তা ও মান নিশ্চিত করা জরুরি। পণ্যের মান নিশ্চিত না করা গেলে দেশ ও জনগণ ক্ষতিগ্রস্ত হবে। তিনি আরও বলেন, সকল ক্ষেত্রে আন্তর্জাতিক মান অনুসরণ করা অপরিহার্য। মানসম্মত পণ্য উৎপাদন ও বিক্রয় হচ্ছে কিনা তা বিএসটিআইকে সক্রিয়ভাবে যাচাই করতে হবে। উৎপাদন থেকে খাওয়ার টেবিল পর্যন্ত সকল পণ্যের মান ঠিক রেখে উৎপাদন করা প্রয়োজন। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত সমৃদ্ধশালী দেশে পরিণত করতে সকল সেক্টরকে একসাথে কাজ করার আহবান জানান প্রধান অতিথি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নাজমুল হুসেইন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ, খুলনা ক্যাবের সাধারণ সম্পাদক এম নাজমুল আজম ডেভিড ও ঝিনাইদহ চেম্বার অব কমার্সের সহসভাপতি মোঃ নাসিম উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসটিআই’র পরিচালক প্রকৌশলী মোঃ সেলিম রেজা। ধন্যবাদ জানান বিএসটিআই’র উপপরিচালক (সিএম) মোঃ আলাউদ্দিন হুসাইন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সারথী ইন্টারন্যাশনালের স্বত্তাধিকারী মোঃ মতিয়ার রহমান, বসুন্ধরা সিমেন্ট মিলস লিঃ এর ব্যবস্থাপক মোঃ আলমগীর হোসেন এবং খালিশপুর জুয়েলারী মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম অভি। এসময় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews