1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
ডুমুরিয়ায় মহান শহীদ দিবস পালিত মুজিব শতবর্ষ জাদুঘরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ৯ জন গ্রেফতার আনসার ও ভিডিপি খুলনা রেঞ্জ এ শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন খুলনায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত দুই চিকিৎসক গ্রেপ্তার, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ-সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশুর মৃত্যু প্রধানমন্ত্রীর নেতৃত্বে সাম্প্রদায়িকতার বীজবৃক্ষ সমূলে তুলে ফেলব-ওবায়দুল কাদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষার টানে দুই বাংলার ভাষা প্রেমীদের মিলনমেলা বসে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে অবশেষে জোট সরকার গঠনে পাকিস্তানে ঐকমত্য ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ইংল্যাণ্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় আফগানদের

  • প্রকাশিত: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৯২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে আফগানিস্তান। ওয়ানডের বর্তমান চ্যাম্পিয়নের বিরুদ্ধে ৬৯ রানের জয় পায় তারা। এর ফলে বিশ্বকাপের মঞ্চে প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বাদ পেল রশিদ খানরা।

ভারতের দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২৮৪ রানে অলআউট হয় আফগানিস্তান।

ব্যাটিংয়ে নেমেই উড়ন্ত সূচনা করে দুই আফগান ব্যাটার। কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ১১৪ রান জমা করেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরান। এরপর হঠাৎ ব্যাটিং বির্পযয়ে পড়ে আফগানিস্তান। মাত্র ৭৬ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে তারা।

৫৭ বলে ৮টি চার আর ৪টি ছক্কায় ৮০ রান করে ফেরেন রহমানউল্লাহ গুরবাজ। ৪৮ বলে ২৮ রানে ফেরেন ইবরাহিম জাদরান।

এরপর রশিদ খানকে নিয়ে দলকে মেরামতের দায়িত্ব নেন ইকরাম আলী খিল। সপ্তম উইকেট জুটিতে রশিদ খানকে নিয়ে ৪৮ বলে ৪৩ রানের জুটি গড়েন ইকরাম। ২২ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে ২৩ রান করে ফেরেন রশিদ খান। এরপর মুজিব উর রহমানের সঙ্গে মাত্র ২৩ বলে ৪৪ রানের জুটি গড়ে ফেরেন ইকরাম। তিনি ৬৬ বলে তিনটি চার আর ২টি ছক্কার সাহায্যে ৫৮ রান করে ফেরেন।

দলীয় ২৭৭ রানে নবম ব্যাটসম্যান হিসেবে ফেরেন মুজিব। তার আগে মাত্র ১৬ বলে তিন চার আর এক ছক্কায় খেলেন ২৮ রানের ঝড়ো ইনিংস। শেষ ব্যাটসম্যান হিসেবে ফজলহক ফারুকি আউট হওয়ার মধ্য দিয়ে ৪৯.৫ ওভারে ২৮৪ রানে অলআউট হয় আফগানিস্তান। ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ তিনটি, মার্ক উড দুটি উইকেট নেন।

২৮৫ রানের টার্গেট তাড়ায় নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ইংল্যান্ড শিবিরে আঘাত হানেন ফজলহক ফারুকি। তার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ওপেনার জনি বেয়ারস্টো। দলীয় ৩৩ রানে ফেরেন জো রুট। ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক মুজিব উর রহমানের বলে বোল্ড হয়ে ফেরেন।

দুই উইকেট পতনের পর হ্যারি ব্রুককে সঙ্গে নিয়ে দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেন অন্য ওপেনার ডেভিড মালান। মোহাম্মদ নবির বলে ইবরাহিম জাদরানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মালান। তিনি দলীয় ৬৮ রানে ৩৯ বলে চার বাউন্ডারিতে ৩২ রান করে ফেরেন।

১৭.২ ওভারে দলীয় ৯১ রানে ফেরেন অধিনায়ক জস বাটলার। তিনি ১৮ বলে ৯ রানে নাভিন উল হকের বলে বোল্ড হয়ে ফেরেন। দলীয় ১১৭ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন লিয়ামলিভিংস্টোন। দলীয় খাতায় ২১ রান যোগ হওয়ার পর ফেরেন স্যাম কারান। এরপর ১৯৮ রানের মধ্যে আরও তিনটি উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে ইংলিশরা।

এ নিয়ে বিশ্বকাপে তিন ম্যাচে দুটিতে হারল ইংলিশরা। অন্যদিকে এবারের বিশ্বকাপে এটিই ছিল আফগানদের প্রথম জয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews