1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ২২ মে ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

ইংল্যান্ডকে ২৮৫ রানের লক্ষ্য দিল আফগানরা

  • প্রকাশিত: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৭৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::আফগানিস্তানকে পরাজিত করে টানা দ্বিতীয় জয় তুলে নিতে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। অন্যদিকে প্রথম জয়ের খোঁজে মাঠে নামবে আফগানিস্তান। এমন পরিস্থিতিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ অধিনায়ক জস বাটলার। আগে ব্যাট করতে ইংলিশ বোলারদের তোপে ৪৯.৫ বলে সব উইকেট হারিয়ে ২৮৪ রানে সংগ্রহ পায় আফগানরা।

আগে ব্যাট করতে নেমে আফগানিস্তানের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রহমানুল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরান। ওপেনিংয়ে নেমে শুরুটা দারুণ করে এই দুই ক্রীকেটার। গুরবাজ ও ইবরাহিম দেখে শুনে খেলতে থাকেন। তাদের দুই জনের জুটিতে দলীয় শতরান পার করে হাশমতউল্লাহ শাহিদির দল। এরই মধ্যে আক্রমণাত্মক ব্যাটিং করে নিজের ক্যারিয়ারের পঞ্চম ফিফটি পূর্ণ করেন গুরবাজ।

তবে দলীয় ১১৪ রানে আদিল রশিদের বলে জো রুটের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন ইবরাহিম জাদরান। প্যাভিলিয়নের যাবার আগে ৪৮ বলে ২৮ রান করেন। তাতে ভেঙে যায় ১১৪ রানের জুটি। এরপর দ্বিতীয় উইকেটে মাঠে নামেন রহমত শাহ। তিনিও বেশিক্ষণ পিচে টিকে থাকতে পারেননি। দলীয় ১২২ রানে আদিল রশিদের বলে আউট হয়েছেন তিনি। ৮ বলে ৩ রান করেন তিনি। ওই ওভারের শেষ বলে রান আউট হয়েছেন পিচে থিতু হওয়া রহমানুল্লাহ গুরবাজ।

যাওয়ার আগে ৫৭ বলে ৮০ রানের ইনিংস খেলেন এই ব্যাটার। চতুর্থ উইকেটে নামা আজমতউল্লাহ ওমরজাই বেশিক্ষণ পিচে টিকে থাকতে পারেননি। দলীয় ১৫২ রানে লিয়াম লিভিংস্টোনে বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথে হেঁটে যান ওমরজাই। যাওয়ার আগে তিনি খেলেন ২৪ বলে ১৯ রান। চাপে পড়ে আফগানিস্তানকে সন্মানজনক সংগ্রহের দিকে এগিয়ে নিতে থাকেন অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি।

তবে রান সংগ্রহের চাকা বেশিক্ষণ সচল রাখতে পারেননি তিনি। দলীয় ১৭৪ রানে জো রুটের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। ৩৬ বলে ১৪ রান করেন তিইনি। এরপর মাঠে নামেন মোহাম্মদ নবী। তিনি এদিনও বিশ্বকাপের ব্যর্থ তার জাল থেকে বেড় হতে পারেননি। দলের ১৯০ রানে আউট হয়ে সাজঘরের পথ ধরেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews