1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
লিভ পার্টনারের একাধিক সম্পর্ক জেনেই সুস্মিতার আত্মহত্যা এমপি আনোয়ারুল আজিমের সর্বশেষ অবস্থান ভারতের উত্তরপ্রদেশ-ডিবিপ্রধান দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার ‘ফিজ’ নামের রহস্য জানালেন মুস্তাফিজ পাইকগাছায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত সেবার মান বৃদ্ধি ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিলেন এমপি রশীদুজ্জামান পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত সিঙ্গাপুরে ফের করোনার হানা, আক্রান্ত প্রায় ২৬ হাজার যুক্তরাজ্যে এখন শিশুদের ২য় জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

খুলনায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

  • প্রকাশিত: রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ৫৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::‘আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্য নিয়ে রবিবার সমাবেশ, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে খুলনায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) খুলনার সহযোগিতায় জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।
দিবসটি উপলক্ষ্যে সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভায় অতিথিরা বলেন, দুর্ঘটনারোধে সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে হলে চালক, পরিবহন মালিক, শ্রমিক, যাত্রী, পথচারী ও সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকতে হবে। নিজে সচেতন না হলে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব নয়। একটি সড়ক দুর্ঘটনা সারা জীবনের কান্না। তাঁরা আরও বলেন, সড়ক দুর্ঘটনায় দেশে দৈনিক গড়ে ১৩ জন মানুষ মৃত্যুবরণ করে। যা ২০৩০ সালের মধ্যে অর্ধেকে নেমে আসবে বলে আশা করা যায়। চালকরা আইন মেনে গাড়ি চালালে সড়কে দুর্ঘটনা কমানো সম্ভব। সড়ক নিরাপদ করতে সরকার ২০১৮ সালে নতুন আইন প্রণয়ন করেছে। এই আইন যথাযথভাবে সকলে মেনে চললে সড়ক দুর্ঘটনা কমে আসবে বলে অতিথিরা মন্তব্য করেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা বিআরটিএ’র বিভাগীয় পরিচালক প্রকৌশলী মোঃ মাসুদ আলম, খুলনা হাইওয়ে পুলিশের পুলিশ সুপার মোঃ ইব্রাহীম খলিল, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) এসএম আল-বেরুনী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাদিকুল ইসলাম, বিআরটিসি’র ম্যানেজার মোঃ রাজু মোল্যা, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, নিরাপদ সড়ক চাই এর মহানগর শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, জেলা শাখার সহসভাপতি মোঃ তরিকুল ইসলাম, মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন (সোনা) প্রমুখ বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করে খুলনা বিআরটিএ’র সহকারী পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ। অনুষ্ঠানে জানানো হয়, খুলনা বিআরটিএ’র উদ্যোগে অক্টোবর মাসব্যাপী মহানগরের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে সড়ক দুর্ঘটনারোধে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সমাবেশ ও মতবিনিময় সভার আয়োজন করা হচ্ছে। এর আগে খুলনার শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews