1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

শিক্ষার আলো প্রসারে সিটি কলেজ দীর্ঘ দিন সুনামের সাথে সামনে এগিয়ে যাচ্ছে -মেয়র তালুকদার আব্দুল খালেক

  • প্রকাশিত: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ৯১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::কেক কাটা, স্মৃতি ফলক উন্মোচন, বর্ণাঢ্য র‌্যালি, সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্রসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে শুক্রবার খুলনা সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের ৫৮ বছর পূর্তিতে প্রথম পুনর্মিলনী উদযাপন করা হয়।
এ উপলক্ষ্যে দুপুরে খুলনা আউটার স্টেডিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: মশিউর রহমান বলেন, শিক্ষার মান উন্নয়নে সিটি কলেজ অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে।
অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের একত্রে মিলত হওয়া সত্যিই একটি আনন্দের ও গৌরবের। শিক্ষার আলো প্রসারের জন্য এই কলেজটি দীর্ঘ দিন সুনামের সাথে সামনে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, সিটি কলেজের শিক্ষার মান উন্নত হয়েছে। ১৯৬৬ সালে ৬ দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ, সর্বোপরি ১৯৯০ এর স্বৈরশাসন বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের সাথে এই কলেজের সাবেক শিক্ষার্থীরা গৌরবোজ্জল ভূমিকা পালন করেছিলো।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ মোঃ বদিউজ্জামান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক শেখ মোঃ জাহাঙ্গীর আলম। এতে সিটি কলেজের প্রাক্তন শিক্ষার্থী প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম, প্রফেসর আবজারুল রহমান, এ্যাডভোকেট তারিক মাহমুদ তারা, মোঃ ফাইজুর রহমান টিটো, এসএম রবিউল ইসলাম, মোঃ মোশারফ হোসেন শিকদার, মোঃ মঈনুল ইসলাম শিমুল প্রমুখ বক্তৃতা করেন।
এরে আগে মেয়র সিটি কলেজ প্রাঙ্গণে কেক কাটেন এবং স্মৃতি ফলক উন্মোচন করেন। পরে মেয়রের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আউটার স্টেডিয়ামে এসে শেষ হয়। র‌্যালিতে সিটি কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews