1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
লিভ পার্টনারের একাধিক সম্পর্ক জেনেই সুস্মিতার আত্মহত্যা এমপি আনোয়ারুল আজিমের সর্বশেষ অবস্থান ভারতের উত্তরপ্রদেশ-ডিবিপ্রধান দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার ‘ফিজ’ নামের রহস্য জানালেন মুস্তাফিজ পাইকগাছায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত সেবার মান বৃদ্ধি ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিলেন এমপি রশীদুজ্জামান পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত সিঙ্গাপুরে ফের করোনার হানা, আক্রান্ত প্রায় ২৬ হাজার যুক্তরাজ্যে এখন শিশুদের ২য় জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

খুলনায় ৫৬তম (টিআরসি) ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

  • প্রকাশিত: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৯৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::৫৬তম ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) ব্যাচের ১৬ জেলার ৮৪০ জন নবীন প্রশিক্ষণার্থীর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান আজ (রবিবার) দুপুরে খুলনা শিরোমনিস্থ পুলিশ টেনিং সেন্টার প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোঃ আতিকুল ইসলাম।
৫৬তম (টিআরসি) ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে একাডেমিক বিষয়ে শ্রেষ্ঠ অর্জনকারী (টিআরসি-২৫২৩৭৫) জাহিদ হাসান, মাঠ বিষয়ে শ্রেষ্ঠ অর্জনকারী (টিআরসি-২৫১৮৮৫) মোঃ রাব্বি মিয়া এবং সকল বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী (টিআরসি-২৫২১৯৯) মধুসূদন সূত্রধর শুভকে ট্রফি প্রদান করেন অতিরিক্ত আইজি।
অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী এবং জনগণের আশা আকাঙ্খার প্রতীক। সেটা যেন আপনাদের কাজের দক্ষতার মাধ্যমে প্রকাশ পায়। কর্মজীবনে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় সবসময় নিজেদের শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত রাখতে হবে। তিনি আরও বলেন, স্বাধীনতা অর্জনে এই বাহিনীর রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। ১৯৭১ সালের ২৫ মার্চ কাল রাতে রাজারবাগ পুলিশ লাইন থেকে পুলিশ সদস্যরা সর্বপ্রথম সশস্ত্র প্রতিরোধে ঝাঁপিয়ে পড়েছিলো। পুলিশ বাহিনীকে সময়োপযোগী করে গড়ে তোলার জন্য বর্তমান সরকার বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করেছে। এই বাহিনীর সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নতুন নতুন ইউনিট গঠন করা হয়েছে। বাংলাদেশ পুলিশের সেবাপ্রাপ্তি এখন দেশের বাইরে আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে পড়েছে। জাতিসংঘ শান্তি মিশনগুলোতে পুলিশের সেবার মান আন্তর্জাতিকভাবে স্বীকৃত। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ পুলিশের সাফল্য বিভিন্ন দেশের জন্য এখন রোলমডেল।
মনোজ্ঞ এ কুচকাওয়াজে অন্যান্যের মধ্যে পিটিসির কমান্ড্যান্ট মোঃ নিশারুল আরিফ, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, খুলনার পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক এবং প্রশিক্ষণার্থীদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews