1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
সর্বশেষ :
কেএমপি’র লবণচরা থানা পুলিশ ১২ পিস স্বর্ণের বার উদ্ধার করে ১ জন গ্রেফতার যোগীপোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সংবাদ সম্মেলন বাগেরহাটে দুই পরিবারের লোকজনকে অজ্ঞানকরে মালামাল লুট, হাসপাতালে ভর্তি ১৬ জন বাগেরহাটে ছেলের বিরুদ্ধে বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ বাগেরহাটের আগেয়াস্ত্রসহ আটক ২ বাগেরহাটে দোকান ভাংচুর, মালামাল লুটের অভিযোগ এবার ইরানপন্থি মিলিশিয়া বাহিনীর ঘাঁটিতে হামলা ঈদযাত্রায় ৩৯৯ সড়ক দুর্ঘটনায় নিহত ৪০৭ জন, আহত ১৩৯৮-যাত্রী কল্যাণ সমিতি চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.৩, হিট স্ট্রোকে একজনের মৃত্যু এবার উপজেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে তরুণীর আপত্তিকর ভিডিও ভাইরাল

টিয়ারগ্যাসে আহত সাংবাদিক রফিক ভূঁইয়া আর নেই

  • প্রকাশিত: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৯০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::অবিভক্ত বিএফইউজে ও সিইউজের তুখোড় নেতা সিনিয়র সাংবাদিক রফিক ভূঁইয়া ইন্তেকাল করেছেন। ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল শনিবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে রাজধানীর মাদারটেকের বাসা থেকে রিকশাযোগে জাতীয় প্রেস ক্লাবে যাওয়ার সময় সেগুন বাগিচা এলাকায় জাতীয় রাজস্ব বোর্ডের পুরনো ভবনের কাছে পৌঁছলে পুলিশের টিয়ারগ্যাসের কবলে পড়ে রিকশা উল্টে ছিটকে পড়ে যান।

পরে বারডেম হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার জানান, মাথায় মারাত্মক আঘাতে ভেতরে ব্যাপক রক্তক্ষরণ হয়। চিকিৎসকদের চেষ্টা ব্যর্থ করে দিয়ে এক পর্যায়ে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

জানা যায়, রফিক ভূঁইয়া সাংবাদিকতা শুরু করেন চট্টগ্রাম থেকে। সেখানে দৈনিক সমাচারের প্রতিনিধি ছিলেন। এর পর ঢাকায় এসেও বিভিন্ন সংবাদপত্রে কাজ করেছেন। নিজেও একাধিক সংবাদপত্র প্রকাশ করেছেন। দীর্ঘদিন কানাডা প্রবাসী থাকাকালে সেখানেও সংবাদপত্র প্রকাশ করেন।

চট্টগ্রামে থাকাকালে রফিক ভূঁইয়া ঐক্যবদ্ধ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন। বিএফইউজের প্রথম কমিটিতে ছিলেন নির্বাহী সদস্য। চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ সোসাইটির প্রথম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ছিলেন। সর্বশেষ ডিইউজে ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী ও সিনিয়র সদস্য ছিলেন।

রফিক ভূঁইয়ার জামাতা জানিয়েছেন, তার লাশ সমরিতা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বিদেশে অবস্থানরত দুই ছেলে দেশের পথে রয়েছেন। তারা ফেরার পর দাফন করা হবে।

রফিক ভূঁইয়ার জন্ম ফেনীর দাগনভূঁইয়ায় ১৯৫১ সালে। দুটি সংসারে ছেলে মেয়ে ছাড়াও অসংখ্য আত্মীয় স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। আল্লাহ ভুল ত্রুটি ক্ষমা করে রফিক ভাইকে জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা হিসেবে কবুল করুন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews