1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

ঢাকায় ২৮ মামলায় বেশিরভাগ আসামি বিএনপির শীর্ষস্থানীয় নেতা

  • প্রকাশিত: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ৫৫ বার পড়া হয়েছে

ছবি: সংগ্রহ
ডেস্ক::রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় বিভিন্ন থানায় ২৮টি মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে এসব মামলায় বহু নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (২৯ অক্টোবর) মামলাগুলো দায়ের করা হয়।

এসব মামলায় পুলিশকে হত্যা, হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণ, সরকারি কাজে বাধা, প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের অস্ত্র ছিনিয়ে নেওয়াসহ নানা অভিযোগ আনা হয়। বিএনপির শীর্ষস্থানীয় বেশিরভাগ নেতাকে কোনো না কোনো মামলার আসামি হিসেবে দেখানো হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পুলিশ হত্যাসহ অন্তত চারটি মামলায় আসামি করা হয়েছে। তাকে এখন কারাগারে রাখা হয়েছে। এর আগে গতকাল রমনা থানায় করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মির্জা ফখরুল ছাড়াও আসামির তালিকায় রয়েছেন- মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, রুহুল কবির রিজভী, আবদুল আউয়াল মিন্টু, বরকতউল্লা বুলু, জয়নুল আবদিন ফারুক, জয়নাল আবেদীন, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান, আলতাফ হোসেন চৌধুরী, শাহজাহান ওমর, মাহবুব উদ্দিন খোকনসহ অনেকেই।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মুখপাত্র ফারুক হোসেন গণমাধ্যমকে জানান, ডিএমপির রমনা বিভাগে ১টি, মতিঝিল বিভাগের বিভিন্ন থানায় ১১টি, ওয়ারীতে ৩টি, তেজগাঁওয়ে ২টি, মিরপুরে ৭টি, গুলশানে ৩টি ও উত্তরা বিভাগে ১টি মামলা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews