1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

খুলনা সিটি কর্পোরেশনের ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট প্রস্তুতি সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::খুলনা সিটি কর্পোরেশনের ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট এবং ২০২২-২০২৩ অর্থবছরের সম্পূরক বাজেট আগামী ৬ নভেম্বর ঘোষণা করা হবে। মঙ্গলবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে নবনির্বাচিত পরিষদের ১ম বিশেষ সভায় (বাজেট) এ সিদ্ধান্ত গৃহীত হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভাপতির বক্তৃতায় সিটি মেয়র আগামী অর্থবছরে কেসিসি’র বাজেটে নগরবাসীর আশা-আকাঙ্খার প্রতিফলন থাকবে উল্লেখ করে বলেন, মহানগরীর উন্নয়নে আসন্ন বাজেটেও নতুন নতুন প্রকল্প অন্তর্ভুক্ত করা হচ্ছে। চলমান ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সড়ক নির্মাণ ও পুণ:নির্মাণ, খাল খননসহ বিভিন্ন প্রকল্পের দ্রæত বাস্তবায়নের পাশাপাশি নির্বাচনী অঙ্গীকারসমূহ বাস্তবায়নে তিনি সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে উল্লেখ করেন।
বাজেট বিষয়ে সিটি মেয়র আরো বলেন, কেসিসি’র আসন্ন বাজেট হবে বরাবরের মতই বাস্তবভিত্তিক। কল্পনাপ্রসূত অথবা অবাস্তব প্রতিশ্রæতি প্রদান অপছন্দনীয় উল্লেখ করে তিনি বলেন, অনেক প্রতিকূলতা ও চ্যালেঞ্জের মধ্য দিয়ে কাজ করতে হচ্ছে। সকল পরিস্থিতি মোকাবেলা করে স্বল্প সময়ের মধ্যে উন্নয়ন প্রকল্পের কাজ সমাপ্ত করা সম্ভব হবে বলে সিটি মেয়র আশাবাদ ব্যক্ত করেন। খুলনাকে সমৃদ্ধ নগরী হিসেবে গড়ে তুলতে তিনি জনপ্রতিনিধিসহ নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।
সভা পরিচালনা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম এবং ২০২৩-২০২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ও ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত বাজেটের ওপর তথ্য-উপাত্ত তুলে ধরেন বাজেট প্রস্তুত ও বাজেট ঘোষণা অনুষ্ঠান পরিচালনা কমিটির আহবায়ক মো: আলী আকবর টিপু।
কেসিসি’র কাউন্সিলর মো: শাহাদাত মিনা, এস এম মনিরুজ্জামান মুকুল, মো: আব্দুস সালাম, শেখ মোহাম্মদ আলী, শেখ শামসুদ্দিন আহমেদ প্রিন্স, শেখ খালিদ আহমেদ, মো: সাহিদুর রহমান, এমডি মাহফুজুর রহমান লিটন, মো: শরিফুল ইসলাম, মো: নাইমুল ইসলাম (খালেদ), মো: শফিকুল আলম, এস. এম. খুরশীদ আহমেদ টোনা, শেখ মফিজুর রহমান পলাশ, মো: আনিমুল ইসলাম মুন্না, শেখ হাফিজুর রহমান হাফিজ, এস এম রাজুল হাসান রাজু, মো: জাকির হোসেন বিপ্লব, মো: ইমরুল হাসান, কাজী আবুল কালাম আজাদ বিকু, জেড এ মাহমুদ ডন, মো: গোলাম মাওলা শানু, এস এম রফিউদ্দিন আহম্মেদ, ফকির মোঃ সাইফুল ইসলাম, এস এম মোজাফ্ফর রশিদী রেজা, মোঃ আরিফ হোসেন মিঠু, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, রাফিজা, খাদিজা সুলতানা, মেমরী সুফিয়ার রহমান শুনু, রোজী ইসলাম, মাহমুদা বেগম, কনিকা সাহা, মাজেদা খাতুন ও এ্যাড. জেসমিন পারভীন জলি, বাজেট কাম একাউন্টস অফিসার মোঃ মনিরুজ্জামান সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews