1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

খুলনায় বিভাগীয় বইমেলার সমাপনী

  • প্রকাশিত: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৪৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::খুলনা বিভাগীয় পর্যায়ে আট দিনব্যাপী বইমেলার সমাপনী অনুষ্ঠান শনিবার বিকালে খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ তবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকুল কুমার মৈত্র, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) এসএম আল-বেরুনী ও বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির। এতে স্বাগত বক্তৃতা করেন বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক মোহাম্মদ হামিদুর রহমান। ধন্যবাদ জানান জাতীয় গ্রন্থকেন্দ্রের সহকারী পরিচালক আফসানা আক্তার। বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় ও খুলনা বিভাগীয় প্রশাসনের ব্যবস্থাপনায় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, বই শুধু জ্ঞানের উৎসই নয়, পরমবন্ধু। মানসিক বিকাশ ঘটানোর জন্য বই পড়ার কোন বিকল্প নেই। বাংলাদেশ বির্নিমানের প্রথম সৈনিক হলো বই। বইমেলা কেবল বই বিক্রির জায়গা নয়, দল-মত-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার অংশগ্রহণে একটি মিলন মেলা। তাঁরা আরও বলেন, জাতিকে শিক্ষিত করতে হলে বেশি বই পড়ার প্রতি তরুণ প্রজন্মকে আগ্রহ সৃষ্টি করতে হবে। তাহলে সন্তানেরা মাদকসহ অন্যান্য অপকর্ম থেকে দূরে থাকবে। তরুণ ও যুব সমাজ বই পড়ার মাধ্যমেই ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews