1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
সর্বশেষ :

বৃষ্টি আইনে নিউজিল্যান্ডকে হারালো পাকিস্তান

  • প্রকাশিত: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৫০ বার পড়া হয়েছে

ক্রীড়া ডেস্ক::হাল ছাড়েনি পাকিস্তান। শুরুতে ৫০ ওভারে লক্ষ্য ছিল ৪০২ রানের। কিউই বোলারদের পিটিয়ে সেই লক্ষ্যের দিকে ভালোভাবেই ছুটছিল বাবর আজমের দল। পরে বৃষ্টির কারণে লক্ষ্য কমে দাঁড়ায়। তাতেও বেশ ভালোভাবেই এগিয়েছে আনপ্রেডিক্টেবলরা।

দ্বিতীয়বার বৃষ্টিতে যখন খেলা বন্ধ হয়েছে। পাকিস্তান ছিল পার স্কোরে ২১ রানে এগিয়ে। এরপর আর ম্যাচটি শুরু করা যায়নি। ফলে বৃষ্টি আইনে নিউজিল্যান্ডকে ২১ রানে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে পাকিস্তান।

এখন ৪ জয়ে পাকিস্তানের পয়েন্ট ৮। তারা এখন উঠে গেছে পাঁচ নম্বরে। তিনে অস্ট্রেলিয়া, চারে নিউজিল্যান্ড আর ছয়ে নেমে যাওয়া আফগানিস্তানেরও সমান ৮ পয়েন্ট।

হাইস্কোরিং ম্যাচ। ব্ঙ্গোলুরুতে হাইভোল্টেজ এই লড়াইয়ে পাকিস্তান ইনিংসে বারবার হানা দিয়েছে বৃষ্টি। ৪০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২১.৩ ওভারে পাকিস্তান ১ উইকেটে ১৬০ রান তোলার পর একবার বৃষ্টিতে খেলা বন্ধ হয়।

পরে ওভার কাটা হয়েছে ৯টি। পাকিস্তানকে নতুন লক্ষ্য দেওয়া হয় ৪১ ওভারে ৩৪২। সেই লক্ষ্য সামনে রেখে ২৫.৩ ওভারে ১ উইকেটে ২০০ রান তোলার পর আরও একবার বৃষ্টির কবলে পড়ে ম্যাচ। তারপর আর শুরু করা যায়নি।

বিশাল রান তাড়ায় পাকিস্তানকে ব্যাটিংয়ে নেতৃত্ব দিয়েছেন ফখর জামান। ৬৩ বলে তিনি তুলে নেন সেঞ্চুরি। তিন অংকে পৌঁছাতে ছক্কা হাঁকান ৯টি।

অথচ বড় রান তাড়ায় দলীয় ৬ রানের মাথায় ওপেনার আবদুল্লাহ শফিককে হারিয়ে বসেছিল পাকিস্তান। এরপর দ্বিতীয় উইকেটে ১৪১ বলে ১৯৪ রান যোগ করেছেন ফখর আর বাবর আজম।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ফখর ৮১ বলে ১২৬ রানে অপরাজিত থাকেন। বিধ্বংসী এ ইনিংসে ৮টি চারের সঙ্গে ১১টি ছক্কা হাঁকান এই ওপেনার। ৬৩ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন বাবর আজম।

এর আগে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামের ব্যাটিং বান্ধব উইকেটে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

টস হেরে ব্যাট করতে নেমে রাচিন রাবিন্দ্রার সেঞ্চুরি আর কেন উইলিয়ামসনের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ৬ উইকেটে ৪০১ রানের পাহাড় দাঁড় করায় নিউজিল্যান্ড।

বাঁ-হাতি স্লো অর্থোডক্স হিসেবে দলে সুযোগ পেয়েছিলেন কিউই ক্রিকেটার রাচিন রাবিন্দ্রা। কিন্তু বিশ্বকাপে এসে তিনি হয়ে গেলেন পুরোপুরি একজন ব্যাটার। এখনও পর্যন্ত বিশ্বকাপে তিনটি সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

আজও পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি এলো এই কিউই ব্যাটারের ব্যাট থেকে। ৯৪ বলে ১০৮ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন তিনি। ১৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ১টি। সেঞ্চুরির কাছাকাছি পৌঁছেছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ৫ রানের আক্ষেপ থেকে গেলো তার। ৯৫ রানে আউট হয়ে যান ইফতিখার আহমেদের বলে। ৭৯ বলে ১০ বাউন্ডারি এবং ২ ছক্কায় এই রান করেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলার সময়ই হাতের আঙ্গুলে চোট পান উইলিয়ামসন। এরপর বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি তিনি। অবশেষে আজ মাঠে ফিরেই দুর্দান্ত ব্যাটিং করলেন কিউই অধিনায়ক।

ওপেনার ডেভন কনওয়ে ৩৫ রান করে হাসান আলির বলে আউট হন। ২৯ রান করে হারিস রউফের বলে বোল্ড হন ড্যারিল মিচেল। মার্ক চাপম্যান ঝোড়ো ব্যাটিং করে ২৭ বলে সংগ্রহ করে ৩৯ রান। গ্লেন ফিলিপসও ঝোড়ো ব্যাটিংয়ের চেষ্টা করেন। তিনি ২৫ বলে করেন ৪১ রান।

১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন মিচেল স্যান্টনার। টম ল্যাথাম ব্যাট করতে নামেন আট নম্বরে। তিনি করেন ২ রান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৪০১ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews