1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন
সর্বশেষ :
খুলনা মেট্রোপলিটন পুলিশের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত মুজিবনগর দিবসে জনসভা করবে আওয়ামী লীগ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে-তথ্য প্রতিমন্ত্রী বাগেরহাটে পাওনা টাকা চাওয়ায় বিকাশ এজেন্টকে মারধর ও টাকা লুটের অভিযোগ শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে-সিটি মেয়র বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ৫’শ রোগিকে চিকিৎসা সেবা দাকোপে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী-২০২৪ উদযাপনে বিভিন্ন কর্মসূচী গ্রহন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ: নিহত বেড়ে ১৪

স্মার্ট বাংলাদেশ গড়তে শিগগিরই ই-ভিসা চালু করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৬৬ বার পড়া হয়েছে

নাটোর::স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়তে খুব শিগগিরই ই-ভিসা চালু করা হবে। বিদ্যমান ই-পাসপোর্টের পরিধি আরও সম্প্রসারিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ গঠনের উদ্যোগ গ্রহন করা হয়।

তিনি আরও বলেন, ধারাবাহিক পথ পরিক্রমায় দেশ এগিয়ে যাচ্ছে স্মার্ট বাংলাদেশের পথে। দক্ষিণ-পশ্চিম এশিয়াতে আমরাই প্রথম ই-পাসপোর্ট চালু করেছি এবং বিশ্বের মধ্যে ১১৯তম দেশ। ইতোমধ্যে এক কোটি ১৬ লাখ ই-পাসপোর্ট প্রদান করা হয়েছে। এই পাসপোর্ট দ্রুততার সঙ্গে প্রদানের ফলে জনসেবার গতি বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকালে নাটোরে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দেশে খুব দ্রুত জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার উপরে আপনাদের আস্থা ও বিশ্বাস দেখে আমি অভিভূত। আশাকরি জনগণ আবারও ভোট দিয়ে শেখ হাসিনাকে নির্বাচিত করে দেশ সেবার সুযোগ করে দেবেন।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল নুরুল আনোয়ারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল, নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আনিসুর রহমান, নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা এবং পুলিশ সুপার তারিকুল ইসলাম।

শহরের বড়হরিশপুর এলাকায় ২৫ শতাংশ জমির উপরে চারকোটি এক লাখ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগ পাঁচতলা ভিতের উপরে তিনতলা ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করে। এরআগে স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশ সুপারের কার্যালয়ে মুজিব কর্ণারের উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews