1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
সর্বশেষ :
বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ বিটিভিতে ভয়াবহ আগুন, সম্প্রচার বন্ধ পুলিশের ওয়েবসাইট হ্যাক মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে হামলা, আগুন দিল দুর্বৃত্তরা ‘আমার বাচ্চাকে ওরা মেরে ফেলেছে’ কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস, বললেন জনপ্রশাসনমন্ত্রী সরকার শিক্ষার্থীদের ওপর বেআইনিভাবে শক্তি প্রয়োগ করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোটা সংস্কার আন্দোলন: উত্তরায় নিহত ৫ দাকোপে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত সাংবাদিক শরিফ ও বেনজীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় রূপসা প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা

যশোর-২ আসনে মনোনয়ন প্রত্যাশী তোফায়েল জামাতা তুহিন

  • প্রকাশিত: শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ৮২ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি::আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান ডা. মোঃ তৌহিদুজ্জামান তুহিন। অতি সম্প্রতি তিনি সাংবাদিক সম্মেলন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ ঘোষণা দেন। এ আসনে বর্তমান সংসদ সদস্য সরকার দলীয় বর্তমান আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) ডা. মোঃ অধ্যাপক নাসির উদ্দীন।

ডা. মোঃ তৌহিদুজ্জামান তুহিন যশোরের ঝিকরগাছা-চৌগাছা উপজেলার সদর ইউনিয়নের (বর্তমানে পৌরসভা) কৃর্তিপুর গ্রামের বাসিন্দা। এছাড়া তিনি ১৯৬৯ সালের গন অভ্যুত্থানের মহানায়ক, ডাকসুর ভিপি, মুজিব বাহিনীর অন্যতম নেতা, স্বাধীনতার সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বাংলাদেশের প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব, বাংলাদেশ আওয়ামীলীগের প্রবীণ নেতা, সাবেক সাংগঠনিক সম্পাদক ও প্রেসিডিয়াম মেম্বার, বর্তমানে উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, সাবেক সফল শিল্প ও বাণিজ্য মন্ত্রী জনাব তোফায়েল আহমেদের একমাত্র জামাতা। বর্তমানে পেশায় তিনি একজন স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ।

ডা. তৌহিদুজ্জামান তুহিন বাবা প্রয়াত আলহাজ্ব আব্দুল ওয়াহাব ছিলেন একজন সরকারী চাকুরীজীবি এবং মাতা দৌলতুন্নেছা ছিলেন একজন গৃহীনি। তার স্ত্রী তসলিমা আহমেদ জামান ও একজন চিকিৎসক। এই চিকিৎসক দম্পতির একমাত্র পুত্র সন্তান তানজিম আহমেদ জামান (প্রিয়) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় কাইনেসিওলজি বিষয়ে পড়াশুনা করছেন।

নয় ভাই-বোনের মধ্যে ডা. তৌহিদুজ্জামান তুহিন সপ্তম। তিনি ঝিকরগাছা বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। এরপর ঝিকরগাছা এম এল পাইলট হাই স্কুল থেকে ১৯৮৪ সালে চারটি বিষয়ে লেটার মার্কসসহ কৃতিত্বের সহিত এস এস সি পাশ করেন। তার ১৯৮৬ সালে ঝিনাইদহ সরকারী কেসি কলেজ থেকে চারটি বিষয়ে লেটার মার্কসসহ পাশ করেন।

ভাই-বোনের মধ্যে প্রথম আছিয়া খাতুন। তিনি একজন গৃহিনী। তার মেজো বোন রাজিয়া সুলতানা। তিনি একজন গৃহিনী। তৃতীয় ইঞ্জিনিয়ার কামরুজ্জামান বিএসসি ইঞ্জিনিয়ার(সিভিল)সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী, পওর, পানি উন্নয়ন বোর্ড। চতুর্থ শামীম সুলতানা চৌধুরী। তিনি একজন গৃহিনী। পঞ্চম শাহিন সুলতানা। তিনি একজন গৃহিনী। ষষ্ঠ প্রফেসর ড. এস এম হাসানুজ্জামান, বিএসসি (সম্মান), ফার্স্ট ক্লাস সেকেন্ড, এম এসসি ইন ফিজিক্স (ঢাকা বিশ্ববিদ্যালয়) ফার্স্ট ক্লাস সেকেন্ড, পিএইচডি ইন প্লাজমা ফিজিক্স (টোকিও জাপান), সাবেক অধ্যাপক ঢাকা কলেজ, বর্তমানে আমেরিকায় অধ্যায়নরত হিউস্টন টেক্সাস। অস্টম মোঃ ওহিদুজ্জামান ডিপ্লোমা টেকনোলজি। তিনি পেশায় একজন ব্যবসায়ী। নবম মোঃ মনিরুজ্জামান বিকম। তিনি একজন আমদানি-রফতানি কারক ও ব্যবসায়ী।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে বিভিন্ন রাজনৈতিক দলের পাশাপাশি ডা, তৌহিদুজ্জামান তুহিন একজন মনোনয়ন প্রত্যাশী। ইতিমধ্যে তিনি রাজনৈতিক কার্যক্রম শুরু করে দিয়েছেন। তিনি সভা, সমাবেশ, উঠোন বৈঠক, ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে সমর্থন আদায়ের চেষ্টা করে যাচ্ছেন এবং তাদের সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনছেন। বর্তমান সরকারের উন্নয়নের হ্যান্ডবিল ভোটারদের হাতে তুলে দিচ্ছেন ও ভোটারদের বিভিন্ন আশ্বাস প্রদান করছেন।

এছাড়াও বিভিন্ন ইউনিয়নসহ হাটবাজার, চায়ের দোকানে গিয়ে ভোটারদের সাথে কুশল বিনিময় করছেন এবং বিভিন্ন গাছ বা সুবিধাজনক স্থানে বিলবোর্ড, ব্যানার টাঙ্গিয়ে ভোটারদের মনোযোগ আকর্ষণ করছেন। অসুস্থ নেতাকর্মীদের বাড়ি-বাড়ি গিয়ে খোঁজ-খবর নিচ্ছেন। ২০২৪ সালের জানুয়ারিতে জাতীয় সংসদ নির্বাচনের আগেভাগে নেতা কর্মীদের সমর্থন আদায়ে শোডাউন দিচ্ছেন।

যশোরের ঝিকরগাছা-চৌগাছা এই দুই উপজেলা নিয়ে সংসদীয় এই আসনে ভোটারের সংখ্যা ৪,৫৩,২৩৮ জন। দুই উপজেলার মনোনয়ন প্রার্থীরা এখন ব্যস্ত সময় পার করছেন।

বর্তমান আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) ডা. অধ্যাপক নাসির উদ্দীন, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মনিরুল ইসলাম মনির, সাবেক বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব অধ্যাপক রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মাদ আলী রায়হান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. এ.বি.এম আহসানুল হক আহসান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য মোস্তফা আশীষ ইসলাম দেবু, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম হাবিবুর রহমান, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম, ঝিকরগাছা উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের আহব্বায়ক গিলবার্ট নির্মল বিশ্বাসসহ ঝিকরগাছার কৃর্তিপুর গ্রামের কৃতি সন্তান ডাক্তার তৌহিদুজ্জামান তুহিন ও প্রার্থী হতে চায়। তবে আওয়ামী লীগের নির্বাচনী কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নিবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে কে হবে নৌকার মাঝি।

দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী আওয়ামীলীগ নেতা ডা. তৌহিদুজ্জামান তুহিন আমাদের প্রতিবেদককে বলেন, চৌগাছা-ঝিকরগাছার সাধারণ মানুষের কথা চিন্তা করে এবার জাতীয় সংসদ নির্বাচনে আমি প্রার্থী হতে চায়। উপজেলার গরীব অসহায় মানুষের পাশের থেকে অবহেলিত সমাজ তথা দুস্থ গরীব অসুস্থ রোগীদের সেবা, বিধবা ভাতা , বয়স্কভাতা, গরীব মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনার ব্যায়ভার সহ সকল সমস্যার সমাধানের অঙ্গীকার নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধুর যোগ্য কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মনোনয়ন প্রত্যাশা করছি।

তিনি আরও বলেন, সম্পূর্ণ একক প্রচেষ্টায় আমার মরহুম পিতামাতার নামে প্রতিষ্ঠা করেছি দৌলতুন্নেসা-ওয়াহাব ফাউন্ডেশন। প্রতিষ্ঠানটি ঝিকরগাছার হাসপাতাল রোডে অবস্থিত। এখানে দীর্ঘদিন ধরে বিনামুল্যে এবং নামমাত্র মূল্যে এলাকার বীরমুক্তিযোদ্ধা, এতিম, দুঃস্থ, এতিম, অসচ্ছল, অসহায়, প্রতিবন্ধী ও জন্মগত হৃদরোগীদের চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছি। এ ধারা অব্যহত থাকবে ইনশাল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews