1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
লিভ পার্টনারের একাধিক সম্পর্ক জেনেই সুস্মিতার আত্মহত্যা এমপি আনোয়ারুল আজিমের সর্বশেষ অবস্থান ভারতের উত্তরপ্রদেশ-ডিবিপ্রধান দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার ‘ফিজ’ নামের রহস্য জানালেন মুস্তাফিজ পাইকগাছায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত সেবার মান বৃদ্ধি ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিলেন এমপি রশীদুজ্জামান পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত সিঙ্গাপুরে ফের করোনার হানা, আক্রান্ত প্রায় ২৬ হাজার যুক্তরাজ্যে এখন শিশুদের ২য় জনপ্রিয় নাম ‘মোহাম্মদ’ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

খুলনায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালন

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৬৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বর্তমান সরকার যুগান্তকারী কয়েকটি প্রকল্প গ্রহণ করেছে। শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা ক্যান্সার হাসপাতাল, খুলনা বিভাগীয় শিশু হাসপাতাল ও খুলনা ডেন্টাল কলেজ এর মধ্যে অন্যতম। একই সাথে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের চিকিৎসা কার্যক্রমও আধুনিকায়ন করা হয়েছে।
সিটি মেয়র মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় নগরীর স্যার ইকবাল রোডস্থ ডায়াবেটিক সমিতি হাসপাতাল প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। বিশ্ব ডায়াবেটিস দিবস পালন উপলক্ষে ডায়াবেটিক সমিতি-খুলনা এ আলোচনা সভার আয়োজন করে। সিটি মেয়র বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে দিবসটি পালন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয় “ডায়াবেটিস এর ঝুকি জানুন, প্রয়োজনীয় ব্যবস্থা নিন”।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র ডায়াবেটিস রোগ সম্পর্কে সাবধানতা অবলম্বনের আহবান জানিয়ে বলেন, সমগ্র বিশ্বে ক্রমবর্ধমান হারে ডায়াবেটিস রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অথচ সচেতনতার সাথে নির্দিষ্ট কিছু স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা এ রোগ থেকে মুক্তি পেতে পারি। খুলনা ডায়াবেটিক হাসাপাতালের মাধ্যমে এ অঞ্চলের মানুষ অনেক উপকৃত হচ্ছে উল্লেখ করে তিনি হাসপাতালটির উন্নয়নে সম্ভব সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। সাবেক সংসদ সদস্য ও ডায়াবেটিক সমিতি-খুলনার আহবায়ক আলহাজ্ব মুহাম্মদ মিজানুর রহমান-এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস প্রিন্সিপ্যাল ও বিএমএ-খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ। অন্যান্যের মধ্যে হাসপাতালের সাবেক চীফ মেডিকেল অফিসার ডা. মোঃ আব্দুস সবুর, বর্তমান চীফ মেডিকেল অফিসার ডা. দীনবন্ধু মন্ডল, হাসপাতালের নির্বাহী কমিটির সদস্য এ্যাড. তসলিমা খাতুন ছন্দা, আজীবন সদস্য আমজাদ হোসেন, ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার, খুরশিদ আলম কাগজী, ফেরদাউস হোসেন লাবু, এশারুল হক প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। স্বাগত বক্তৃতা ও সঞ্চালনা করেন বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন কমিটির আহবায়ক মোঃ মফিদুল ইসলাম টুটুল। পরে নগরীতে দিবসটি পালন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। সিটি মেয়রের নেতৃত্বে র‌্যালিটি ডায়াবেটিক সমিতি থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews