1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ডুমুরিয়ায় মহান শহীদ দিবস পালিত মুজিব শতবর্ষ জাদুঘরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ৯ জন গ্রেফতার আনসার ও ভিডিপি খুলনা রেঞ্জ এ শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন খুলনায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত দুই চিকিৎসক গ্রেপ্তার, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ-সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশুর মৃত্যু প্রধানমন্ত্রীর নেতৃত্বে সাম্প্রদায়িকতার বীজবৃক্ষ সমূলে তুলে ফেলব-ওবায়দুল কাদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষার টানে দুই বাংলার ভাষা প্রেমীদের মিলনমেলা বসে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে অবশেষে জোট সরকার গঠনে পাকিস্তানে ঐকমত্য ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

দাকোপে ঘূর্ণিঝড় মিধিলি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহন

  • প্রকাশিত: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে

দাকোপ(খুলনা)প্রতিনিধি ::গভীর সমুদ্রে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’ মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষে দাকোপ উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়দেব চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নানা সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
দুপুর ১২টা থেকে উপজেলার চালনা পৌরসভাসহ ৯টি ইউনিয়নের ১১৮ স্কুলকাম সাইক্লোন শেল্টার খুলে রাখা হয়েছে। প্রতিটি ইউনিয়নে জনপ্রতিনিধিদের মাইকিং এর মাধ্যমে জনসচেনতা সৃষ্টি করে সকলকে আশ্রয় কেন্দ্র নিয়ে আসার নিদ্দেশনা প্রদান করা হয়েছে। ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সদস্যদের উপজেলার প্রতিটি স্থানে সতর্ক অবস্থায় রাখা হয়েছে এবং জনসাধারণকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য নিদ্দেশনা দেওয়া হয়েছে। সিপিপির ১৮২০ সদস্যদেরকে প্রতিটি স্থানে সতর্কতা সম্পর্কিত বুলটিন হ্যান্ড মাইকিং ও মাইকিংয়ের মাধ্যমে প্রচার এবং আশ্রয় কেন্দ্র নিয়ে যাওয়ার নিদ্দেশনা দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে তথ্য আদান প্রদানের জন্য ২৪ ঘন্টা কন্টোল রুম খোলা রাখা হয়েছে। প্রতিটি আশ্রয়কেন্দ্র আগত স্থানীয় বাসিন্দাদের জন্য প্রয়োজনীয় শুকনা খাবার চিড়া,গুড়,মুড়ি প্রস্তুত রাখা হয়েছে। বিভিন্ন ইউনিয়নে মেডিকেল টিম সার্বক্ষনিক খোলা রাখার নিদ্দেশনা দেওয়া হয়েছে। ১০টি ট্রলার ও ১টি ওয়াটার এ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে উপজেলার প্রতিটি মসজিদে মাইকিংয়ের মাধ্যমে জনসচেতনা সৃষ্টির জন্য আহবান জানানো হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) পাপিয়া সুলতানা, চালনা পৌর মেয়র সনত কুমার বিশ্বাস, থানা অফিসার ইনচার্জ উজ্জল দত্ত, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, উপজেলা প্রাণী সম্পাদ কর্মকর্তা ডাঃ বঙ্কিম হালদার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্ত সেলিম সুলতান, মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া সিদ্দিকা, ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল, শেখ ছাব্বির আহম্মেদ, দাকোপ প্রেসক্লাব সভাপতি গোবিন্দ বিশ্বাস, সাধারণ সম্পাদক জি এম রেজা, সিপিপির টিম লিডার দেবাশিষ ঢালীসহবিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, মেডিকেল টিমের প্রতিনিধি , বিভিন্ন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান , এনজিও প্রতিনিধি ,গণম্যমের সদস্য বৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews