1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ :

বাগেরহাটে কৃষিপন্যের বিপনন সহজ করতে মতবিনিময় সভা

  • প্রকাশিত: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ৪৪ বার পড়া হয়েছে

বাগেরহাট প্রতিনিধি::বাগেরহাট: বাগেরহাটে কৃষিপন্যের বিপনন সহজ করতে কৃষক, ব্যবসায়ী ও উদ্যোক্তাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে বাগেরহাট শহরের নূর মসজিদ মোড়স্থ কৃষি বিপনন কর্মকর্তার কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, কৃষি বিপনন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ মাসুদ করিম। বাগেরহাট জেলা কৃষি বিপনন কর্মকর্তা আব্দুস সালাম তরফদারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন, কৃষি বিপনন অধিদপ্তরের হিসাব রক্ষন কর্মকর্তা নাজগীর আহমেদ, বাগেরহাট বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ আসলাম মোল্লা, সাংবাদিক এসএস শোহানপ্রমুখ।
সভায় কৃষি পন্যের বহুমুখী ব্যবহার, কৃষকদের পন্যের সহজ বিপনন ও সংরক্ষনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। কৃষি বিপনন অধিদপ্তরের পক্ষ থেকে স্থানীয়দের উৎপাদিত পন্য বাজারজাত করণের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।
কৃষি বিপনন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ মাসুদ করিম বলেন, কৃষকদের উৎপাদিত পন্য সঠিক মূল্যে বাজারজাত করা অতি জরুরী। বাগেরহাটে যেহেতু শসা, টমেটো, করল্লা, লাউ, কুমরাসহ বিভিন্ন সবজির ব্যাপক উৎপাদন হয়। চাষীরা যাতে এসব পন্য খুব সহজে এবং সঠিক মূল্যে বিপনন করে লাভবান হতে পারেন সে জন্য আমরা চেষ্টা করব। কৃষক ও উদ্যোক্তাদেরও নতুন নতুন বাজার অনুসন্ধ্যানের পরামর্শ প্রদান করেন এই কর্মকর্তা।
সভায়, কৃষি পন্য নিয়ে কাজ করা ক্ষুদ্র উদ্যোক্তা, ব্যবসায়ী ও কৃষকরা অংশগ্রহন করেন। সভা শেষে অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের মাঝে একটি করে তালগাছের চারা বিতরণ করা হয়। এর আগে শহরের যদুনাথ স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গনে তাল গাছের চারা রোপন করেন মহাপরিচালক মোঃ মাসুদ করিম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews