1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ :

যশোরের বেনাপোলে এসএ পরিবহন পার্সেল এন্ড কুরিয়ারে চলছে অবৈধ পন্য পরিবহন

  • প্রকাশিত: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ৪৮ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি::ভারত থেকে অবৈধভাবে আসা বিপুল পরিমাণ ভারতীয় বিভিন্ন ধরনের কসমেটিক্স সামগ্রী জব্দ করেছে যশোর র‍্যাব ৬ এর সদস্যরা। জব্দকৃত পন্যগুলি বেনাপোলে এসএ পরিবহন পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে জব্দ করা হয়।

যশোর র‍্যাব -৬ এর অধিনায়ক মেজর সাকিব হোসেন জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি প্রতিদিন শতাধিক পাসপোর্টধারী যাত্রী অবৈধভাবে বিভিন্ন প্রকারের ভারতীয় বিপুল পরিমান বিভিন্ন ধরনের পন্য বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে নিয়ে আসে। তারা বেনাপোল এসে তাদের সাথে থাকা পন্যগুলি এসএ পরিবহনের মাধ্যমে দেশের বিভিন্ন বিভাগীয় শহরে পাঠিয়ে থাকে। তবে এসব পন্য পাঠানোর জন্য এসএ পরিবহনকে মোটা অংকের টাকা গুনতে হয়।এ ধরনের সংবাদে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বেনাপোল এসএ পরিবহন অফিসে অভিযান পরিচালনা করা হয়। এ সময় এসএ পরিবহনের অফিস তল্লাশি করে বিপুল পরিমাণ ভারতীশ বিভিন্ন ধরনের কসমেটিক্স সামগ্রী জব্দ করা হয়। জব্দকৃত পণ্যের মুল্য কয়েক লাখ টাকা হবে বলে তিনি জানান। তিনি আরো বলেন এ সংক্রান্ত বিষয় নিয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

প্রত্যক্ষদর্শিরা জানান, এসএ পরিবহন পার্সেল এন্ড সার্ভিস ব্যবসার আড়ালে অবৈধভাবে ভারত থেকে আসা পন্য পাচার করে থাকে। মোটা অংকের টাকার বিনিময়ে তারা এ ব্যবসা করে আসছেন।এসব অবৈধ পন্য পাচারের কারণে সাধারণ মানুষ তাদের যেকোন পন্য এসএ পরিবহনের মাধ্যমে কোথাও পাঠাতে পারেননা। আর বুকিং নিলেও মোটা অংকের টাকা গুনতে হয়। তরকারি, ফলমূল বা যে কোন পণ্য পাঠাতে এসএ পরিবহনকে কেজি প্রতি দিতে হয় ১৫ থেকে ২০ টাকা। এত টাকা চোরাকারবারীরা দিতে পারলেও সাধারণ মানুষের পক্ষে সেটা দেওয়া সম্ভব হচ্ছে না। এজন্য সাধারন মানুষের দাবি এসএ পরিবহন থেকে এসব অবৈধ পন্য পাচার বন্ধ হোক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews