1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
সর্বশেষ :
বাগেরহাটে ৫ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা, ভ্যান চালক আটক মোরেলগঞ্জে দাখিল পরীক্ষার প্রশ্ন ফাঁসের অপরাধে যুবক আটক, ২১ শিক্ষককে অব্যাহতি, ৩ জনের নামে মামলা বাগেরহাটে প্রেসরিলিজ গাইড লাইন ও ভিডিও এডিটিং কর্মশালা খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ বেনাপোলে ধর্ষণের অভিযোগে দুই যুবক আটক খুলনায় শিশু সংবেদনশীল আদালতের যাত্রা শুরু পাইকগাছায় গোলপাতার ঘরে শিক্ষার্থীদের পাঠ দান পাইকগাছায় ফুটে থাকা হলুদ সূর্যমুখী ফুলের সমাহারে এক নয়নাভিরাম দৃশ্যের অবতারণা উপকূলয়ীয় অঞ্চল পাইকগাছায় বুলেট মরিচের বাম্পার ফলন কাতার সফরে গেলেন সেনাবাহিনী প্রধান

আজ ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বসবেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৩৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আজ সোমবার (৪ ডিসেম্বর) ১৪ দলীয় জোট সঙ্গীদের আসন ভাগাভাগির বিষয় চূড়ান্ত হতে পারে। এ লক্ষ্যে গণভবনে ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বৈঠক ডেকেছেন জোটের প্রধান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

রোববার (৩ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই শরিকরা আসন সমঝোতার জন্য উন্মুখ হয়ে আছে। কিন্তু জোটের প্রধান শেখ হাসিনার সঙ্গে বৈঠক হচ্ছিল না। অবশেষে সোমবার সেই অপেক্ষা ঘুচবে শরিকদের।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বৈঠকেই আসন সমঝোতা চূড়ান্ত হয়ে যাবে- এমনটা নয়। শরিকরা ইতোমধ্যে যেসব আসন প্রত্যাশা করছেন এবং এর মধ্যে সর্বাধিক গুরুত্ব কোন কোন আসনে- সেই সংক্রান্ত তালিকা জমা দিয়েছেন। এই তালিকা সোমবারের বৈঠকে জোটের সমন্বয়ক উপস্থাপন করবেন। এরপর শেখ হাসিনা তালিকা বিশ্লেষণ করে পরে সিদ্ধান্ত জানাবেন।

জানা গেছে, গত ৩টি জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবেই নির্বাচনে অংশ নিয়েছিল ১৪ দলীয় জোট। তবে পরিস্থিতি অনুযায়ী কখনও জোট ও আসন ভাগাভাগি করেছে জাতীয় পার্টি। দ্বাদশ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়া সম্পন্ন হয়েছে, তবে আসন ভাগাভাগি নিয়ে কোনো বৈঠক হয়নি জোট সঙ্গীদের মাঝে। এরই মধ্যে আওয়ামী লীগসহ অন্য শরিকরা সারাদেশেই তাদের প্রার্থী দিয়েছে।

শরিকদের মাত্র দুটি আসন ছেড়ে ২৯৮ আসনেই প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। জাতীয় পার্টি ২৮৬টি, জাসদ ৯১টি, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ৩৩টি, বাংলাদেশ তরিকত ফেডারেশন ৪৭টি, জাতীয় পার্টি (জেপি) ২০টি, বাংলাদেশ সাম্যবাদী দল ৬টি, গণতন্ত্রী পার্টি ১২টি, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ৬টি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল একটি মনোনয়নপত্র জমা দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews