1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
সর্বশেষ :

ঢাকার ১২টি আসনে ৪২ প্রার্থীর মনোনয়ন বাতিল

  • প্রকাশিত: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৪৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার ২০টি আসনের মধ্যে ১২টিতে ৮৬ প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। এ ছাড়া ৪২ প্রার্থীর মনোনয়ন বাতিল ও ১০ জনের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে মনোনয়ন যাচাই-বাছাই শেষে এই সিদ্ধান্ত জানায় রিটার্নিং কর্মকর্তা।

ঢাকা-১ আসনে ৯ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র স্থগিত রাখা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী সালমান ফজলুর রহমান ও জাতীয় পার্টির সালমা ইসলামসহ ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-২ আসনে ৫ জন প্রার্থীর মধ্যে দুজনের মনোনয়ন বাতিল এবং একজনের মনোনয়ন স্থগিত করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং জাতীয় পার্টির শাকিল আহমেদ শাকিলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-৩ আসনে ৯ জন প্রার্থীর মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী নসরুল হামিদ বিপু ও জাতীয় পার্টির প্রার্থী কুদ্দুস মো. মনির সরকারসহ ৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-৪ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আওয়ামী লীগ প্রার্থী সানজিদা খানম ও জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলাসহ ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৫ আসনে ২২ জন প্রার্থীর মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। সেই সঙ্গে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র আপতত স্থগিত করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী হারুনুর রশিদ মুন্না ও স্বতন্ত্র প্রার্থী কাজী মনিরুল ইসলামসহ ১০ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৬ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী সাঈদ খোকন ও জাতীয় পার্টির প্রার্থী কাজী ফিরোজ রশিদসহ ৯ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৭ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী সোলাইমান সেলিম ও জাতীয় পার্টির প্রার্থী সাইফুদ্দীন আহমেদ মিলন ও তারেক আহমেদ আদেলসহ ৬ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৮ আসনে ১৫ জন প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী বাহাউদ্দীন নাছিমসহ ১১ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৯ আসনে ১৩ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ ছাড়া ৩ জনের মনোনয়ন স্থগিত করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী সাবের হোসেন চৌধুরীসহ ৮ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-১০ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ৮ জনেরই মনোনয়ন বাতিল হয়েছে। বাকি ৩ প্রার্থীর মনোনয়ন বৈধ। মনোনয়ন বৈধ হওয়ার তালিকায় রয়েছেন জাকের পার্টির প্রার্থী হুমায়ন কবীর, আওয়ামী লীগের প্রার্থী ফেরদৌস আহমেদ এবং জাতীয় পার্টির প্রার্থী হাজী মো. শাহজাহান।

ঢাকা-‌১১ আসনে ১০ জন প্রার্থীর মধ্যে একজনের ভোটারের সমর্থনের তথ্য গরমিল থাকায় মনোনয়ন বাতিল করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী মো. ওয়াকিল উদ্দিনসহ ৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা ১২ আসনে ৮ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়ন বাতিল ও একজনেরটি স্থগিত করা হয়েছে। এ ছাড়া ৫ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews