1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
ডুমুরিয়ায় মহান শহীদ দিবস পালিত মুজিব শতবর্ষ জাদুঘরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে ৯ জন গ্রেফতার আনসার ও ভিডিপি খুলনা রেঞ্জ এ শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন খুলনায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত দুই চিকিৎসক গ্রেপ্তার, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ-সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশুর মৃত্যু প্রধানমন্ত্রীর নেতৃত্বে সাম্প্রদায়িকতার বীজবৃক্ষ সমূলে তুলে ফেলব-ওবায়দুল কাদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষার টানে দুই বাংলার ভাষা প্রেমীদের মিলনমেলা বসে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে অবশেষে জোট সরকার গঠনে পাকিস্তানে ঐকমত্য ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাইডেনের ছেলের বিরুদ্ধে আরও একটি ফৌজদারি মামলা

  • প্রকাশিত: শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ৪৬ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে নতুন আরও একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। ফেডারেল প্রসিকিউটররা তার বিরুদ্ধে কর ফাঁকির মামলা দাখিল করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, তিনি ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত চার কর বছরে স্ব-মূল্যায়নকৃত আয়ের বিপরীতে ফেডারেল ট্যাক্সে কমপক্ষে এক দশমিক ৪ মিলিয়ন ডলার পরিশোধ করেননি।

হান্টার বাইডেনের বিরুদ্ধে ৯টি অভিযোগের মধ্যে রয়েছে কর দাখিল না করা, ভুয়া ট্যাক্স রিটার্ন ও কর ধার্য মূল্যায়ন ফাঁকি।

৫৪ বছর বয়সী হান্টার একজন আইনজীবী ও ব্যবসায়ী। গত সেপ্টেম্বর মাসে আগ্নেয়াস্ত্র মামলায় তাকে অভিযুক্ত করা হয়েছে। ডেলাওয়্যার ফেডারেল আদালতে মাদকসেবী থাকার সময় আগ্নেয়াস্ত্র রাখা সম্পর্কিত তিনটি বিষয়ে তাকে অভিযুক্ত করেন প্রসিকিউটররা।

হান্টারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি ২০১৮ সালের অক্টোবরে একটি আগ্নেয়াস্ত্র কেনার সময় মাদকের ব্যবহার সম্পর্কে মিথ্যা কথা বলেছেন। সে সময় তিনি কোকেনে আসক্তি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছিলেন বলে স্বীকার করেছেন। অভিযোগে বলা হয়েছে, হান্টার বাধ্যতামূলক ফর্মে প্রত্যয়ন করেছেন- তিনি কোনো উদ্দীপক, মাদকদ্রব্য ও অন্য কোনো পদার্থের বেআইনি ব্যবহারকারী এবং আসক্ত ছিলেন না। যদিও তিনি জানতেন, এই বিবৃতিটি মিথ্যা ও কাল্পনিক। এসব অভিযোগের দুটিতে সর্বোচ্চ ১০ বছর এবং আরেকটিতে সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ডের বিধান রয়েছে।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনিই প্রথম ক্ষমতাসীন প্রেসিডেন্টের সন্তান যিনি ফৌজদারি অপরাধে অভিযুক্ত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews