1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
খুলনা মেট্রোপলিটন পুলিশের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত মুজিবনগর দিবসে জনসভা করবে আওয়ামী লীগ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে-তথ্য প্রতিমন্ত্রী বাগেরহাটে পাওনা টাকা চাওয়ায় বিকাশ এজেন্টকে মারধর ও টাকা লুটের অভিযোগ শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে-সিটি মেয়র বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ৫’শ রোগিকে চিকিৎসা সেবা দাকোপে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী-২০২৪ উদযাপনে বিভিন্ন কর্মসূচী গ্রহন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ: নিহত বেড়ে ১৪

আজ ঢালিউড সম্রাজ্ঞী শাবনূরের জন্মদিন

  • প্রকাশিত: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৬০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::দেশীয় চলচ্চিত্রের সফল নায়িকাদের মধ্যে শাবনূর অন্যতম। নজরকাড়া চেহারা, মায়াবী হাসি, মধুমাখা চাহনি এবং অনবদ্য অভিনয় দিয়ে তিনি দ্রুত চলচ্চিত্রে অঙ্গনে নিজের জায়গা করে নিয়েছেন।

শাবনূর নিজের অভিনয় নৈপুণ্য প্রদর্শন করে নিজেকে এমন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন যে তার প্রতিযোগী কেবল তিনি নিজেই। তার ক্যারিয়ারের এমন একটি অধ্যায় পার করেছেন যে, শাবনূরের সিনেমা মানেই সুপারহিট। শাবনূর মানেই দর্শকের পছন্দের তালিকায় শীর্ষে।

শাবনূরের অভিনয়ে মুগ্ধ হয়ে দর্শকরা তাকে ঢাকাই সিনেমার ‘রানি’ বলে সম্বোধন করেন। বর্তমানে সিনেমা থেকে দূরে থাকলেও বাংলা চলচ্চিত্র নিয়ে আলোচনা করলে শাবনূরের কথা উচ্চারিত হবে।

ঢাকাই সিনেমায় একজন সফল নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আজ (১৭ ডিসেম্বর) সবার প্রিয় এ নায়িকার জন্মদিন। এবার জন্মদিনের আগেই অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছেন শাবনূর। প্রিয়জনদের নিয়েই তার এবারের জন্মদিনটি পালন করছেন।

সবার প্রিয় নায়িকা শাবনূর ১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন শাবনূর। তার পর্দার আসল নাম নূপুর। প্রথম চলচ্চিত্র কিংবদন্তি পরিচালক এহতেশামের ‘চাঁদনী রাতে’। ১৯৯৩ সালের ১৫ অক্টোবর ‘চাঁদনী রাতে’ মুক্তি পায়। সাব্বিরের বিপরীতে অভিনীত চলচ্চিত্রটি ব্যবসায়িকভাবে ব্যর্থ হয়। তবে শাবনূরের মুগ্ধতার ইতিহাস শুরু হয় ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত জহিরুল হক পরিচালিত ‘তুমি আমার’ সিনেমা দিয়ে।

অমর নায়ক সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে শাবনূর ১৪টি সিনেমা করেন। তার সবগুলোই রেকর্ড সংখ্যকভাবে ব্যবসায়িক সাফল্য লাভ করে।

সামলমান শাহ-শাবনূর বাংলাদেশের সিনেমায় সফল জুটিগুলোর অন্যতম। বলা হয়ে থাকে সালমান-শাবনূর জুটি ইন্ডাস্ট্রির মিথ। পরবর্তীতে এদের আদর্শ মেনেই এখানে নায়ক-নায়িকার জুটি গড়ে উঠেছে।

তবে সালমানের যুগে ওমর সানী, অমিত হাসান, আমিন খান, বাপ্পারাজদের সঙ্গেও অভিনয় করে সফলতা পান শাবনূর। সালমান শাহ মৃত্যুর পর রিয়াজ, শাকিব খান ও ফেরদৌসসহ অনেক নায়কের সঙ্গেই অভিনয় করে সফল হন শাবনূর।

তবে রিয়াজের সঙ্গে প্রায় অর্ধশত চলচ্চিত্রে জুটি বাঁধেন তিনি। সবগুলো সিনেমাই ছিল ব্যবসায়িকভাবে সফল এবং আলোচিত।

শাবনূর ব্যক্তি জীবনে ২০১১ সালের ৬ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদের সঙ্গে শাবনূরের আংটি বদল হয় এবং ২০১২ সালের ২৮ ডিসেম্বর তাকে বিয়ে করেন। তিনি অস্ট্রেলিয়ায় বসবাস শুরু করেন ও নাগরিকত্ব লাভ করেন।

এবার দেশে ফিরে শাবনূর নতুন সিনেমায় অভিনয়ের ব্যাপারে আলাপ-আলোচনা শুরু করেছেন। তবে দেশে আর স্থায়ী হবেন না বলে জানা গেছে। সিনেমার কাছে মাঝে-মধ্যে দেশে আসবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews