1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সর্বশেষ :
পাইকগাছার ১০ হাজার কৃষকের মাঝে নারিকেল চারা, বীজ ও রাসায়নিক সার বিতরণ পাইকগাছায় লোনাপানি কেন্দ্রের আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত পবিত্র কাবা শরীফের চাবি রক্ষক সালেহ আল-শায়বার মৃত্যু হজের ফিরতি ফ্লাইট দেশে ফিরেছেন ৩৯২০ হাজি, সৌদিতে মৃত্যু ৩৫ বাংলাদেশি হাসিনা-মোদির দ্বিপাক্ষিক বৈঠক: ১০ সমঝোতা স্মারক সই ছাগলকাণ্ডে আলোচিত সেই ইফাত মাকে নিয়ে দেশ ছেড়েছেন ঢাকা-নয়াদিল্লি উভয়ের জন্য টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে সম্মত-প্রধানমন্ত্রী রাসেল ভাইপার নিয়ে আতঙ্ক নয়, সচেতনতা বাড়াতে হবে-পরিবেশ মন্ত্রণালয় খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি তিস্তার পানিবণ্টন নিয়ে মোদির আশ্বাস

বুধবার সিলেট থেকে নির্বাচনী প্রচার শুরু করবেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৬৮ বার পড়া হয়েছে

ইউএনবি::সিলেটের শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারতের মধ্য দিয়ে দলের নির্বাচনী প্রচার শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার(২০ ডিসেম্বর) সকালে হযরত শাহজালালের মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর হযরত শাহপরানের মাজার জিয়ারত করবেন তিনি। আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

ওই দিন বিকালে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার শুরু করতে জনসভা করবেন তিনি। আগামী ৭ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকসহ কেন্দ্রীয় নেতারা মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে সমাবেশস্থল পরিদর্শন করেছেন। এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারাও উপস্থিত ছিলেন।

এর আগে সমাবেশ সফল করতে গত ১৩ ডিসেম্বর সিলেট নগরীর কনভেনশন হলে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ প্রায় এক ডজন কেন্দ্রীয় নেতার উপস্থিতিতে বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট বিভাগের চার জেলার আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

সভায় আওয়ামী লীগের ১৯টি আসনের সব প্রার্থীকে দলীয় নৌকা প্রতীক নিয়ে অন্তত ১০ হাজার মানুষকে সমাবেশে নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়।

এদিকে সিলেটে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা উচ্ছ্বসিত হয়ে উঠেছেন। নগরীর বিভিন্ন স্থানে চলছে সভা-সমাবেশ ও প্রচার।

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ও জনসভা প্রসঙ্গে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ বলেন, শেখ হাসিনা প্রতিবারই পবিত্র ভূমি সিলেট থেকে নির্বাচনী প্রচার শুরু করেন। এবারও তার ব্যতিক্রম নয়।

তিনি বলেন, ‍‍`প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফরের খবরে শুধু দলীয় নেতা-কর্মীদের মধ্যে নয়, সাধারণ মানুষের মধ্যেও উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। আমরা আশাবাদী, সিলেটের জনসভা দেখে সারাদেশে নির্বাচনী হাওয়া আরও তীব্র হবে।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সিলেট আগমন উপলক্ষে একটি বিশাল জনসভা আয়োজনের সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে এবং বিভাগের প্রতিটি জেলা ও উপজেলা থেকে নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেবেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনের ট্রেনে না গিয়ে ভুল করেছে বুঝতে পেরে তারা এখন ৭ জানুয়ারি ভোটার উপস্থিতি কমানোর ষড়যন্ত্র করছে। তারা অগ্নিসংযোগের মাধ্যমে জনগণের মধ্যে ভীতি সৃষ্টির চেষ্টা করছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেটের জনগণ শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত। আমরা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনা মেনে চলতে প্রস্তুত।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

সারা দেশে মোট ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews