1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
খুলনা মেট্রোপলিটন পুলিশের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত মুজিবনগর দিবসে জনসভা করবে আওয়ামী লীগ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে-তথ্য প্রতিমন্ত্রী বাগেরহাটে পাওনা টাকা চাওয়ায় বিকাশ এজেন্টকে মারধর ও টাকা লুটের অভিযোগ শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে-সিটি মেয়র বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ৫’শ রোগিকে চিকিৎসা সেবা দাকোপে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী-২০২৪ উদযাপনে বিভিন্ন কর্মসূচী গ্রহন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ: নিহত বেড়ে ১৪

ফ্রান্সে ৩০৩ ভারতীয় যাত্রীসহ উড়োজাহাজ আটক

  • প্রকাশিত: শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৫৮ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::৩০৩ ভারতীয় যাত্রীসহ নিকারাগুয়াগামী একটি উড়োজাহাজ আটকে রেখেছে ফ্রান্স। ফরাসি মিডিয়ার বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মানব পাচার হচ্ছে- এমন সন্দেহে গতকাল শুক্রবার দেশটির উত্তরপূর্বাঞ্চলের একটি বিমানবন্দরে উড়োজাহাজটি আটকে রাখে ফ্রান্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাত থেকে এয়ারবাস এ৩৪০ উড়োজাহাজটি উড্ডয়ন করেছিল। গন্তব্য ছিল নিকারাগুয়ার রাজধানী মানাগুয়া। উড়োজাহাজটি রোমানিয়ার চার্টার কোম্পানি লিজেন্ড এয়ারলাইন্সের।

ফ্রান্সের প্রসিকিউটররা জানান, কারিগরি ত্রুটির কারণে গত বৃহস্পতিবার মাহনা বিভাগের ছোট বিমানবন্দর ভারতিতে উড়োজাহাজটি অবতরণ করে। কৌঁসুলিরা আরও জানান, ওই উড়োজাহাজটির কিছু যাত্রী ‘মানব পাচারের শিকার হচ্ছেন’, অজ্ঞাত সূত্রে এমন খবর পেয়ে কর্তৃপক্ষ বিমানটি আটক করে। এরপর পুলিশ ছোট এই বিমানবন্দরটির কার্যক্রম বন্ধ করে রাখে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ইতিমধ্যে ফরাসি পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে। ঘটনাস্থলে ভারতের কর্তৃপক্ষও পৌঁছেছে। পুরো পরিস্থিতির তারাও তদন্ত করছে।

পাকিস্তানে নারীদের বিক্ষোভে টিয়ার গ্যাস, গ্রেফতার ২০০পাকিস্তানে নারীদের বিক্ষোভে টিয়ার গ্যাস, গ্রেফতার ২০০ বার্তা সংস্থা এএফপি বলছে, কর্মকর্তারা সন্দেহ করছে যাত্রীদের কেন্দ্রীয় আমেরিকায় অবৈধভাবে নিয়ে যাওয়ার পরিকল্পনা হয়েছিল। কানাডা বা যুক্তরাষ্ট্রে অবৈধভাবে প্রবেশের পরিকল্পনা ছিল ওই চক্রের।

ফরাসি কর্মকর্তারা বলেছেন, ফ্রান্সে অবতরণের পর যাত্রীদের প্রথমে বিমানবন্দরে রাখা হয়েছিল তবে পরবর্তী সময়ে তাদের সেখান থেকে বের করে আলাদা আলাদা বেড দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews