1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
সর্বশেষ :
কলকাতা-খুলনা চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেস’ ২ দিন বন্ধের পর চলাচল শুরু পাইকগাছার ১০ হাজার কৃষকের মাঝে নারিকেল চারা, বীজ ও রাসায়নিক সার বিতরণ পাইকগাছায় লোনাপানি কেন্দ্রের আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত পবিত্র কাবা শরীফের চাবি রক্ষক সালেহ আল-শায়বার মৃত্যু হজের ফিরতি ফ্লাইট দেশে ফিরেছেন ৩৯২০ হাজি, সৌদিতে মৃত্যু ৩৫ বাংলাদেশি হাসিনা-মোদির দ্বিপাক্ষিক বৈঠক: ১০ সমঝোতা স্মারক সই ছাগলকাণ্ডে আলোচিত সেই ইফাত মাকে নিয়ে দেশ ছেড়েছেন ঢাকা-নয়াদিল্লি উভয়ের জন্য টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে সম্মত-প্রধানমন্ত্রী রাসেল ভাইপার নিয়ে আতঙ্ক নয়, সচেতনতা বাড়াতে হবে-পরিবেশ মন্ত্রণালয় খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি

রোববারের নির্বাচন নিয়ে যে বার্তা দিল জাতিসংঘ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪
  • ৫৯ বার পড়া হয়েছে

ছবি: সংগৃহীত

ডেস্ক::দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আছে আর মাত্র তিন দিন। রোববার ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে বহুল আলোচিত ও সমালোচিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। বাংলাদেশের নির্বাচনি প্রক্রিয়াকে খুব ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে জাতিসংঘ। বুধবার জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক এ তথ্য জানিয়েছেন।

মুখপাত্রের কাছে এক সাংবাদিক জানতে চান, বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০ আসনের জন্য আসন্ন নির্বাচনে ৪৪ রাজনৈতিক দলের মধ্যে ২৮টি অংশ নিচ্ছে। প্রতিদ্বন্দ্বিতা করছেন এসব দলের কমপক্ষে এক হাজার ৯৭০ প্রার্থী। এ পর্যন্ত বাংলাদেশে পৌঁছেছেন প্রায় ৪০০ বিদেশি পর্যবেক্ষক। এমন অংশগ্রহণমূলক নির্বাচন সত্ত্বেও প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচন বর্জনের কর্মসূচি দিয়েছে। এ বিষয়ে জাতিসংঘের কি কোনো পর্যবেক্ষণ আছে? তার এ প্রশ্নের জবাবে স্টিফেন ডুজারিক বলেন— না, নেই।

আমরা শুধু ঘনিষ্ঠভাবে এ প্রক্রিয়াকে পর্যবেক্ষণ করছি। আমাদের আশা নির্বাচন হবে স্বচ্ছ ও সুষ্ঠু। আমাদের কাছে এখন পর্যন্ত এ বিষয়ে এটুকুই আছে।

উল্লেখ্য, এর আগে দেওয়া ব্রিফিংয়ে স্টিফেন ডুজারিক বলেছিলেন, বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় জাতিসংঘ। তিনি আরও বলেছিলেন, এ সম্পর্কে জাতিসংঘের প্রতিক্রিয়া নির্বাচনের পরে জানানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews