1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

আবারও নড়াইল-২ আসনের এমপি মাশরাফি

  • প্রকাশিত: সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৬৯ বার পড়া হয়েছে

নড়াইল::দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে প্রায় দুই লাখ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী মাশরাফি বিন মর্তুজা। রোববার (৭ জানুয়ারি) জেলার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

নড়াইল সদর উপজেলার আটটি ইউনিয়ন এবং নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ লোহাগড়া উপজেলার ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত নড়াইল-২ আসন। সেখানে ১৪৭টি কেন্দ্রে ভোট পড়েছে ৫৫ দশমিক ২৩ শতাংশ।

মাশরাফি বিন মুর্তজার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ছিলোনা। এই কারণে তাদের তেমন প্রচার-প্রচারণাও ছিলো না। মূলত ভোটকেন্দ্রে ভোটার উপস্থিত বাড়াতে প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত বিরতিহীন প্রচার চালিয়েছিলেন মাশরাফি।

মাশরাফি পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মনোনীত সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হাফিজুর রহমান হাতুড়ি প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪১ ভোট।

নড়াইল-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৮৩ হাজার ৭৩৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৮১ হাজার ৯৯০ জন।

জানা গেছে, গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফির প্রতিদ্বন্দ্বী ছিলেন এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে ৭ হাজার ৮৮৩ ভোট পেয়েছিলেন। মাশরাফি পেয়েছিলেন ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট।

বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র মাশরাফি বিন মর্তুজা। ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইলে জ্নগ্রহণ করা এ ক্রিকেটার একসময় বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম বোলিং স্তম্ভ ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। মাশরাফির ডাক নাম ‘কৌশিক’। ডানহাতি এ ব্যাটসম্যানের বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম পেস বোলার।

২০০১ সালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে অভিষেক হয় মাশরাফির। একই সালে জিম্বাবুয়ের বিপক্ষে এমএ আজিজ স্টেডিয়ামে একদিনের আন্তর্জাতিক ম্যাচে তার অভিষেক হয়। এরপর একাধিকবার ইনজুরিতে পরে বার বার ফিরে এসেছেন ক্রিকেট মাঠে। এরপর দীর্ঘদিন ধরে খেলেছেন একদিনের আন্তর্জাতিক ম্যাচ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews