1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
সর্বশেষ :
টি-২০ বিশ্বকাপ;ডিএলএস ম্যাথডে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ তাপমাত্রা ৫১.৮ ডিগ্রি সে.তীব্র গরমে সৌদিতে ১০৮১ হজযাত্রীর মৃত্যু, বাংলাদেশের ৩১ পারমাণবিক অস্ত্র নিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্র-চীন নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী পূর্নবাসন কাজে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা গুলোকে এগিয়ে আসতে হবে-এমপি রশীদুজ্জামান কবিতা গানে শ্রদ্ধায় ভালোবাসায় তারুণ্যের কবি রুদ্রকে স্মরণ ইফাত আমার মামাতো বোনের সন্তান, মতিউর রহমানই তার বাবা সুপার এইটে উঠেছি, এখন যা পাবো সবই বোনাস-হাথুরুসিংহে যুক্তরাষ্ট্রে জেলবন্দি মুসলিমরা পেল জুমার নামাজের অনুমতি ভিয়েতনাম সফরে ভ্লাদিমির পুতিন

খুলনা -০৬ আসন রশীদুজ্জামান প্রায় ৫৩ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন

  • প্রকাশিত: সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৮১ বার পড়া হয়েছে

পাইকগাছা (খুলনা)::খুলনা -০৬ আসনে মনোনয়নের ন্যায় নির্বাচনে ও চমক দেখিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ রশীদুজ্জামান। তিনি প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব ইঞ্জিনিয়ার জি এম মাহবুবুল আলম কে প্রায় ৫৩ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। জেলার কয়রা ও পাইকগাছা উপজেলা নিয়ে খুলনা -০৬ আসন গঠিত। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে চমক দেখান মোঃ রশীদুজ্জামান। কোন আলোচনার কেন্দ্র বিন্দুতে না থেকে ও দলীয় মনোনয়ন পেয়ে সবাই কে চমকে দেন পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামান। এ আসনে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। জেলার গুরুত্বপূর্ণ এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২হাজার ৩১৬ জন। রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুই উপজেলার ১৪২ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী নৌকা প্রতীকে ১ লাখ ৩ হাজার ৩৩৯ ভোট পেয়ে সরকারি ভাবে মোঃ রশীদুজ্জামান খুলনা -০৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব ইঞ্জিনিয়ার জি এম মাহবুবুল আলম ঈগল প্রতীকে পেয়েছেন ৫১ হাজার ৪৭৪ ভোট।

বিস্ময়কর এ বিজয় মোঃ রশীদুজ্জামান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পাইকগাছা কয়রার দলীয় নেতাকর্মী, সমর্থক এবং সাধারণ মানুষের জন্য উৎসর্গ করেছেন।

উল্লেখ্য, জেলার পাইকগাছা ও কয়রা উপজেলা নিয়ে খুলনা-৬ আসন গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৫ হাজার ৩১৬ জন। দুই উপজেলার মধ্যে পাইকগাছায় রয়েছে ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা। অপরদিকে কয়রায় রয়েছে ৭টি ইউনিয়ন।জেলার গুরুত্বপূর্ণ এ আসনে দলীয় প্রার্থী হিসেবে ৬ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১ জন সহ মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন, লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করছেন জাতীয় পার্টি মনোনীত শফিকুল ইসলাম মধু ৭৭৯ ভোট, নোঙ্গর প্রতীক নিয়ে নির্বাচন করছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত ব্যারিস্টার এসএম নেওয়াজ মোরশেদ ২১২০ ভোট,ডাব প্রতীক নিয়ে নির্বাচন করছেন বাংলাদেশ কংগ্রেস মনোনীত মির্জা গোলাম আজম ৫৫৬ ভোট,সোনালী আঁশ প্রতীক নিয়ে নির্বাচন করছেন তৃণমূল বিএনপি মনোনীত নাদির উদ্দীন খান ২৬৩ ভোট,আম প্রতীক নিয়ে নির্বাচন করছেন ন্যাশনাল পিপলস (এনপিপি) মনোনীত আবু সুফিয়ান পেয়েছেন ৮৭৬ ভোট।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews