1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
এপিএ বাস্তবায়নে প্রথম স্থানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ বটিয়াঘাটায় বাংলাদেশ আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক দক্ষতা উন্নয়ন ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিটি মেয়র অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ-শেখ হাসিনা ইসরাইলি হামলায় নিহত ৪৫০ পরীক্ষার্থী ছাগলকাণ্ডে ধরা মতিউর, অনুসন্ধানে নেমেছে দুদক আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় যোগ দিয়েছেন শেখ হাসিনা

২৬৫ আসনে নির্বাচন: কেবল ছাড় পাওয়া ২৬টির ১১টিতে জয় জাতীয় পার্টির

  • প্রকাশিত: সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৯২ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক::রবিবার অনুষ্ঠিত হল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। মোট ৩০০টির মধ্যে ২৯৯ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোট স্থগিত করা হয়। বাকি আসনগুলোর মধ্যে কেবল ময়মনসিংহ-৩ ছাড়া সব আসনে বেসরকারিভাবে নির্বাচিত সংসদ সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। অনিয়মের কারণে ময়মনসিংহ-৩ আসনের ভোটের ফল ঘোষণা স্থগিত করেছে নির্বাচন কমিশন।

মোট ৩০০টির মধ্যে এবার ২৬৫টি আসনে প্রার্থী মনোনয়ন দিয়েছিল জাতীয় পার্টি (জাপা)। এর মধ্যে ২৬টি আসনে আওয়ামী লীগ দলটিকে ছাড় দিয়েছিল। সেগুলোতে নৌকার কোনও প্রার্থী ছিল না। ওই আসনগুলো হল- ঠাকুরগাঁও-৩, নীলফামারী-৩ ও ৪, রংপুর-১ ও ৩, কুড়িগ্রাম-১ ও ২, গাইবান্ধা-১ ও ২, বগুড়া-২ ও ৩, সাতক্ষীরা-২, পটুয়াখালী-১, বরিশাল-৩, পিরোজপুর-৩, ময়মনসিংহ- ৫ ও ৮, কিশোরগঞ্জ-৩, মানিকগঞ্জ-১, ঢাকা-১৮, হবিগঞ্জ-১, ব্রাহ্মণবাড়িয়া-২, ফেনী-৩, চট্টগ্রাম-৫ ও ৮ এবং নারায়ণগঞ্জ-৫।
এই ছাড় পাওয়া ২৬ আসনের ১১টিতে জিততে পেরেছেন জাপার প্রার্থীরা। সমঝোতার বাইরে আর কোনও আসনে জিততে পারেননি দলটির কোনও প্রার্থী।

এক নজরে জাপার বিজয়ী প্রার্থীরা

নারায়ণগঞ্জ-৫: এ কে এম সেলিম ওসমান

কিশোরগঞ্জ-৩: মুজিবুল হক চুন্নু

চট্টগ্রাম-৫: আনিসুল ইসলাম মাহমুদ

ফেনী-৩: লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী

বগুড়া-২: শরিফুল ইসলাম জিন্নাহ

সাতক্ষীরা-২: আশরাফুজ্জামান আশু

বরিশাল-৩: গোলাম কিবরিয়া টিপু

পটুয়াখালী-১: এবিএম রুহুল আমিন হাওলাদার

রংপুর-৩: গোলাম মোহাম্মদ কাদের

কুড়িগ্রাম-১: এ কে এম মোস্তাফিজুর রহমান

ঠাকুরগাঁও-৩: হাফিজ উদ্দিন

বিডি প্রতিদিন/আজাদ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews