1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

স্থগিত হতে পারে বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট

  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪
  • ৭০ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক::ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতার রেশ কাটতে না কাটতেই দুয়ারে হাজির আরও একটি বিশ্বকাপ। জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি এরই মধ্যে প্রকাশ করেছে আইসিসি। ১ জুন থেকে শুরু হবে বিশ্বকাপ। যেখানে ডি গ্রুপের কঠিন সূচি অপেক্ষা করছে টাইগারদের জন্য। সময় আছে ছয় মাসের কম।

তবে এই সময়ের মাঝে বাংলাদেশের প্রস্তুতির সুযোগ আছে বিপিএল এবং দুই দ্বিপক্ষীয় সিরিজে। বিপিএলের পরেই শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সিরিজের কড়া সূচিতে প্রবেশ করবে বাংলাদেশ। তাই আলাদা করে বিশ্বকাপ প্রস্তুতি নেওয়ার সুযোগ থাকছে না।

আবার একই সময়ে বাংলাদেশের সামনে আছে ১৪ টেস্টের বিশাল সূচি। তাই বিশ্বকাপ প্রস্তুতির জন্য কাটছাট হতে পারে টেস্টের সূচি। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ না হওয়ায় ওদিকেই নজর রাখছে বিসিবি।

বিষয়টি নিয়ে স্পষ্ট না করলেও কিছুটা আভাস মিলেছে বিসিবির পক্ষ থেকে। ঢাকা পোস্টকে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমরা টি-টোয়েন্টিতে ফোকাস করছি সামনে যেহেতু বিশ্বকাপ আছে। এখন এই টেস্ট সিরিজ নিয়ে কথা হচ্ছে সিদ্ধান্ত হলে জানিয়ে দিব।’

উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বিপিএলের দশম আসর শেষ হতে না হতেই আছে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ। এক মাস দীর্ঘ হোম সিরিজে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

একই সময়ে চলবে ঢাকা প্রিমিয়ার লিগও। মে মাসে আসবে জিম্বাবুয়ে দল। আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনা অনুযায়ী জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। সবমিলিয়ে বিশ্বকাপ শুরুর আগে তাই প্রস্তুতির জন্য জিম্বাবুয়ে টেস্টের উপরেই পড়বে বড় প্রভাব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews