1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
এপিএ বাস্তবায়নে প্রথম স্থানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ বটিয়াঘাটায় বাংলাদেশ আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক দক্ষতা উন্নয়ন ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিটি মেয়র অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ-শেখ হাসিনা ইসরাইলি হামলায় নিহত ৪৫০ পরীক্ষার্থী ছাগলকাণ্ডে ধরা মতিউর, অনুসন্ধানে নেমেছে দুদক আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় যোগ দিয়েছেন শেখ হাসিনা

বাগেরহাটের খালে বাঁধ দিয়ে মাছ চাষ এলাকাবাসির বিক্ষোভ ও মানববন্ধন

  • প্রকাশিত: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ৬৬ বার পড়া হয়েছে

বাগেরহাট প্রতিনিধি ::বাগেরহাটের মোরেলগঞ্জে রেকড়র্ীয় খালে বাঁধ দিয়ে মৎস্য ঘের করায় পানি চলাচল বন্ধ। ফলে ৩ শতাধিক ফসলী জমি অনাবাদি। বাঁধ কেটে দিয়ে কালভার্ড নিমার্ণের দাবিতে এলাকাবাসির বিক্ষোভ ও মানববন্ধন করেছেন।
শুক্রবার বেলা ১২ টায় উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের দরগাবাড়ি খালের বাঁধের ওপর এ মানববন্ধন ও বিক্ষোভে অংশ গ্রহন করে দুই গ্রামের ৩ শতাধিক কৃষক।
মানববন্ধন থেকে ভূক্তভোগী কৃষকরা জানান, দীর্ঘদিন ধরে এলাকার একটি প্রভাবশালী মহল ইউপি চেয়ারম্যানের ছত্রছায়ায় থেকে দরগাবাড়ি ২ কিলোমিটার রেকডর্ীয় খালে বাঁধ দিয়ে ব্যক্তিস্বার্থে ২০০৮ সাল থেকে মৎস্য ঘের করে আসছে। যার ফলে পঞ্চকরণ ও খারইখালী দুই গ্রামের ৫ শতাধিক পরিবার বষার্ মৌসুমে জলাবদ্ধতায় সৃষ্টিসহ প্রায় সাড়ে ৩শ’ বিঘা জমিতে আমন ধান, রবি শষ্য ফসল ফলাতে পারছে না। জমি থাকছে বছরের পর বছর অনাবাদি। স্থানীয় কৃষকরা এ দুভোর্গ থেকে রক্ষা পেতে খালের ওপর অবৈধ বাঁধ কেটে দিয়ে পানি চলাচলের জন্য একটি কালভার্ড নিমার্ণের জোর দাবি জানান স্থানীয় সংসদ সদস্য ও উর্দ্ধতন প্রশাসনের প্রতি।

বিক্ষোভ ও মানববন্ধনে এ সময় বক্তৃতা করেন কৃষক সরোয়ার শেখ, লাল চান বাদশা, হানিফ শরীফ, শংকর কুমার বিশ্বাস, আবজাল কাজি, নাসির উদ্দিন হাওলাদার, ইউপি সদস্য মশিউর রহমান, সংরক্ষিত ইউপি সদস্য মোমেনা বেগম, সাবেক ইউপি সদস্য খলিল শরীফ, গিয়াস উদ্দিন হাওলাদার, জালাল শরীফ, সোহেল হাওলাদারসহ স্থানীয়রা।

এ বিষয়ে পঞ্চকরণ ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, জনাসাধারণের চলাচলের জন্য দুই জন সমাজ সেবকের অথার্য়নে দরগাবাড়ি খালে বাঁধ দেওয়া হয়েছিল। তবে, ওখানে মাছ চাষ করছে কিনা আমার জানানেই। তিনি মৎস্য ঘের ব্যবসার সাথে জড়িত নন।
এ সম্র্পকে মোরেলগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার এসএম তারেক সুলতান বলেন, পানি চলাচলের রেকডীয় কোন খালই অবৈধ বাঁধ দেওয়া যাবে না। পঞ্চকরনের খালের বিষয়টি তিনি অবহিত নন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। #

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews