1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ :
এপিএ বাস্তবায়নে প্রথম স্থানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ বটিয়াঘাটায় বাংলাদেশ আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কোস্টগার্ডের অভিযানে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক দক্ষতা উন্নয়ন ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিটি মেয়র অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ-শেখ হাসিনা ইসরাইলি হামলায় নিহত ৪৫০ পরীক্ষার্থী ছাগলকাণ্ডে ধরা মতিউর, অনুসন্ধানে নেমেছে দুদক আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় যোগ দিয়েছেন শেখ হাসিনা

বাগেরহাটে সেচ নালা ও লবন পানি পরিশোধনাগার কাজের উদ্বোধন

  • প্রকাশিত: সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ৫১ বার পড়া হয়েছে

বাগেরহাট প্রতিনিধি::বাগেরহাটের মোরেলগঞ্জে সেচ নালা ও লবন পানি পরিশোধনাগার নির্মান কাজের উদ্বোধন করা হয়েছে।সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে উপজেলার হোগলাবুনিয়া গ্রামে সেচ নালা ও দৈবজ্ঞহাটি ইউনিয়নের সেলিমাবাদ ডিগ্রি মহাবিদ্যালয় এলাকায় পানি শোধনাগারের নির্মান কাজ উদ্বোধন করা হয়।
এসময়, মোরেলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মোঃ মাহ-ই-আলম বাচ্চু, মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম. তারেক সুলতান, উপজেলা প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম, প্রকৌশলী মোঃ রাশেদুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী সোহেল রানা, দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সামছুর রহমান মল্লিক, হোগলাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আকরামুজ্জামানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।
প্রকল্প সূত্রে জানাযায়, ইউরোপীয় ইউনিয়ন, সুইডেন ও বাংলাদেশ সরকারের অর্থায়নে, ইউএনডিপি এবং ইউএনসিডিএফ এর কারিগরিসহায়তায় স্থানীয় সরকার বিভাগের লোকাল গভর্ণমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ(লজিক) প্রকল্পের অধীনে এই সেচ নালা ও লবন পানি পরিশোধনাগার নির্মান করা হচ্ছে। দৈবজ্ঞহাটি ইউনিয়নের সেলিমাবাদ ডিগ্রি মহাবিদ্যালয় সুপেয় পানির চাহিদা মেটানোর জন্য নির্মানাধিন এই প্লান্ট থেকে প্রতিদিন ১২ হাজার লিটার সুপেয় পানি উৎপাদন হবে। যার মাধ্যমে ৫‘শ পরিবার ও বাজার এলাকার হোটেল-রেষ্ট্রুরেন্ট, মসজিদ ও দোকান পাটে পানি সরবরাহ করা হবে। হোগলাবুনিয়া এলাকায় নির্মিতব্য সেচ নালা দিয়ে ১০ একর জমিতে বছরে ১হাজার ৫‘শ কৃষক দুইবার ফসল উৎপাদন করতে পারবেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews