1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার প্রয়োজন রয়েছে- সিটি মেয়র

  • প্রকাশিত: বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪
  • ৬২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি::খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ক্রীড়াই শক্তি, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ার কোন বিকল্প নেই। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার প্রয়োজন রয়েছে। পড়াশুনার সাথে সাথে শিক্ষার্থীদের খেলাধুলার প্রতি গুরুত্ব দিতে হবে।
তিনি আজ (বুধবার) বিকালে নগরীর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ৫২তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলার মান উন্নয়নে কাজ করে গেছেন। ক্রীড়াকে আধুনিকায়ন করেছেন বঙ্গবন্ধু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছেলেমেয়েদেরকে মাঠমুখী করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রতিটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। শিক্ষার্থীদের মাঠে ফিরিয়ে আনার জন্য সরকার ২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট চালু করেন। নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে, তাদেরকে পরিপূর্ণভাবে ক্রীড়ার প্রতি আগ্রহ বাড়াতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান মেয়র।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মীর আলিফ রেজা ও জেলা শিক্ষা অফিসার ফারহানা নাজ। পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে এতে স্বাগত বক্তৃতা করেন থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবদুল মমিন।
অনুষ্ঠানে মেয়র বিজয়ী ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। থানা মাধ্যমিক শিক্ষা অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews