1. dailybanglarkhabor2010@gmail.com : দৈনিক বাংলার খবর : দৈনিক বাংলার খবর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

ইসরাইলি হামলায় নিমিষেই গুড়িয়ে গেল গাজা বিশ্ববিদ্যালয়

  • প্রকাশিত: রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ৭৭ বার পড়া হয়েছে

ছবি: সংগ্রহীত

আন্তর্জাতিক ডেস্ক::ইসরাইলি বর্বরতা আরেক নজির স্থাপিত হয়েছে গাজায়। এবার গাজা বিশ্ববিদ্যালয়কে মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে ইসরাইল। প্রকাশিত ভিডিও থেকে দেখা যায়, একটি বহুতল ভবনে উপর থেকে হামলা চালানো হচ্ছে। হামলার আগে ড্রোনের মাধ্যমে সেটির ভিডিও করা হয়। তার পরই বিশাল একটা আগুনের গোলা উঠতে দেখা গেছে। মুহূর্তেই ধোঁয়ায় ঢেকে গেছে চারপাশ। ঘটনাটি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। মার্কিন যুক্তরাষ্ট্র পর্যন্ত ইসরাইলের কাছে এ ঘটনার প্রকৃত ব্যাখ্যা চেয়েছে।

উল্লেখ্য, গাজায় ইসরাইলি বর্বরতার ১১০ দিন পার হয়েছে। এখনো এ উপত্যকায় মৃত্যুমিছিল অব্যাহত রয়েছে। নতুন বছরে ফিলিস্তিনের গাজায় ইসরাইলের হামলার তীব্রতা বেড়েছে। অবরুদ্ধ এই উপত্যকায় ইসরাইলের নির্বিচার হামলায় নিহতের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়ে গেছে! নিহত ফিলিস্তিনিদের প্রায় সাড়ে ১০ হাজারই শিশু!

 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, যুদ্ধ শুরুর পর থেকেই গাজার হাসপাতালগুলোতেই বিশেষ করে বারবার হামলা চালিয়ে আসছে ইসরাইল। এতে সেখানকার বেশিরভাগ হাসপাতালেই বন্ধ হয়ে গেছে চিকিৎসাপরিষেবা।

গত ৭ অক্টোবর ইসরাইলি হামলা শুরুর পর এ নিয়ে গাজায় ২৪ হাজার ১০০ জন নিহত হয়েছে। আহত হয়েছেন প্রায় ৬১ হাজার জন। নিখোঁজ রয়েছেন আট হাজারেরও বেশি।

তবে, সবচেয়ে মর্মান্তিক তথ্য হলো, নিহত ফিলিস্তিনিদের মধ্যে ১০ হাজার ৪০০ শিশু রয়েছে। সংখ্যাটা অবরুদ্ধ এই উপত্যকার মোট জনসংখ্যার প্রায় ১ শতাংশের মতো!

সূত্র : জি নিউজ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক বাংলার খবর
Theme Customized By BreakingNews